যশোর-৩ আসনের প্রার্থী হচ্ছেন ফেরদৌস?

ফেরদৌস

যশোর-৩ আসনের প্রার্থী হচ্ছেন ফেরদৌস?

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। নাম প্রকাশে অনিচ্ছুক চলচ্চিত্র নির্মাতা-অভিনেতা বিষয়টি নিশ্চিত করেন।

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে রাষ্ট্রীয় সফরে আমেরিকায় যান ফেরদৌস। সেখানে সরকারি অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ কর্মসূচিতে অংশ নেন।

এই সফর নিয়েই ছড়িয়েছে ফেরদৌসের নির্বাচনে আসার খবর।

তাদের মতে, আসছে নির্বাচনে ফেরদৌসকে যশোর-৩ আসনের আওয়ামী লীগের প্রার্থী হিসেবে দেখার সম্ভাবনা রয়েছে। তিনি ওই আসনে মনোনয়নপ্রত্যাশী। এরই মধ্যে আওয়ামী লীগের উপর মহল থেকে গ্রিন সিগন্যালও পেয়েছেন ফেরদৌস।

দেশের বাইরে থেকে ফিরেই নির্বাচন প্রসঙ্গে মুখ খুলবেন এই অভিনেতা।

জানা গেছে, নায়ক ফেরদৌসের জন্ম কুমিল্লার তিতাশ উপজেলায়। তবে তিনি নির্বাচনে লড়বেন যশোর-৩ সদর আসন থেকে। যশোর সদরের ঘোপে ফেরদৌসের শ্বশুরবাড়ি। তার স্ত্রী তানিয়া ফেরদৌসের বাবা মরহুম আলী রেজা রাজু ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি। তিনি সাংসদও ছিলেন ওই আসনের। তার পরিবর্তেই ফেরদৌস আওয়ামী লীগের প্রার্থী হবেন বলে জানা গেছে।

নায়ক ফেরদৌসের পুরো নাম ফেরদৌস আহমেদ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় মাস্টার্স সম্পন্ন করেন। পরে জড়িয়ে পড়েন মডেলিংয়ে ও চলচ্চিত্রে।

অসংখ্য ব্যবসাসফল ছবির নায়ক ফেরদৌস কাজ করেছেন হুমায়ূন আহমেদের মতো নন্দিত নির্মাতার কিছু চলচ্চিত্রেও। সেরা অভিনেতা হিসেবে চারবার জয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর