মালয়েশিয়ায় উন্নয়ন মেলা উপলক্ষ্যে ব্যাপক প্রস্তুতি

মালয়েশিয়া উন্নয়ন মেলা

মালয়েশিয়ায় উন্নয়ন মেলা উপলক্ষ্যে ব্যাপক প্রস্তুতি

শাহাদাত হোসেন, মালয়েশিয়ার থেকে

মালয়েশিয়া প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে চতুর্থ উন্নয়ন মেলা। উন্নয়ন মেলা সফল করতে চলছে ব্যাপক প্রস্তুতি। বাংলাদেশ হাইকমিশনের আয়োজনে প্রবাসীদের সম্পৃক্ত করে চলছে প্রচার-প্রচারণা।

শনিবার সকাল ১০টায় হাইকমিশন প্রাঙ্গণে অনুষ্ঠেয় ‘উন্নয়ন মেলা-২০১৮’ এর উদ্বোধন করবেন হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম।

সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরতে ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ, এই শ্লোগান নিয়ে মালয়েশিয়ায় প্রথমবারের মতো হাইকমিশনের উদ্যোগে এই মেলার আয়োজন করা হয়।

দূতাবাস সূত্রে জানা গেছে, বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের সঙ্গে দেশের প্রান্তিক জনগণসহ আপামর জনগোষ্ঠী ও প্রবাসীদের সম্পৃক্ত করার লক্ষ্যে এ উন্নয়ন মেলা। মেলায় থাকছে, দেশের উন্নয়ন সম্পর্কিত তথ্য, বিনিয়োগ ও বাণিজ্য, মেলা থেকে বাংলাদেশের ব্যংকিং চ্যানেলে বিনাফি-তে দেশে টাকা প্রেরণ, ভিসা ও কন্স্যুলার সেবা প্রদান, বাংলাদেশ বিমানের স্টল থেকে কম মূল্যে টিকেট ক্রয়। এছাড়াও রয়েছে দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান।

এতে অংশগ্রহণ করবে মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশি শিল্পীরা।

‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ, এই শ্লোগান নিয়ে ২০২১ সালের মধ্যে ‘ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ’ এবং ২০৪১ সালের মধ্যে ‘উন্নত বাংলাদেশ’ গঠনে সরকারের উন্নয়ন কার্যক্রম জনসাধারণের সামনে তুলে ধরতে দেশে ও প্রবাসে উন্নয়ন মেলার আয়োজন করা হয়।  

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)