আবারও ইউএস-বাংলার উড়োজাহাজে যান্ত্রিক ত্রুটি

ইউএস-বাংলার উড়োজাহাজ

আবারও ইউএস-বাংলার উড়োজাহাজে যান্ত্রিক ত্রুটি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কক্সবাজার থেকে ঢাকাগামী ইউএস-বাংলার বোয়িং উড়োজাহাজের ইঞ্জিনে হঠাৎ ত্রুটি দেখা দেওয়ায় আকাশে ওড়েনি। আজ(৫ অক্টোবর, শুক্রবার) দুপুর পৌনে ২টায় ফ্লাইটি ঢাকার উদ্দেশে উড়াল দেওয়ার কথা ছিল।

ইউএস-বাংলার একটি সূত্র জানিয়েছে, নিয়মিত চেকআপে ত্রুটি দেখা দেওয়ায় ফ্লাইটে যাত্রী তোলেনি কর্তৃপক্ষ। ত্রুটি সরাতে ইঞ্জিনিয়ারকে খবর পাঠানো হয়েছে।

 

ফ্লাইটটি দুপুর পৌনে ২টায় কক্সবাজার ত্যাগ করার কথা ছিল। কিন্তু বিকেল সাড়ে ৫টা পর্যন্ত উড়োজাহাজটি উড়াল দেয়নি। এমনকি ইঞ্জিনিয়ারও এখনো এসে পৌঁছাননি।  

ঢাকাগামী ইউএস-বাংলা বোয়িং ১৪২ উড়োজাহাজটিতে দেড় শতাধিক যাত্রী ছিল।

তবে বোয়িংটিতে ত্রুটি দেখা দেওয়ায় কোনো যাত্রীকেই ফ্লাইটে উঠতে দেওয়া হয়নি বলে জানিয়েছে কক্সবাজার বিমানবন্দর কর্তৃপক্ষ।

এ বিষয়ে ওই ফ্লাইটের এক যাত্রী বলেন, ‘আমিসহ শতাধিক যাত্রী অপেক্ষায় রয়েছি। ইউএস-বাংলা কর্তৃপক্ষ আমাদের সঙ্গে লুকোচুরি খেলছে। ত্রুটি কিসে তাও বলছে না। উল্টো যাত্রীদের সঙ্গে খারাপ আচরণ করছে। ’

এদিকে,  ইউএস-বাংলার কর্মী সুরুত আলম জানান, বোয়িং বিমানটি দুপুরের দিকে ঢাকা থেকে যাত্রী নিয়ে কক্সবাজার আসে। পরে চেকআপে এয়ারকুলারে ছোট একটি সমস্যা দেখা দেয়। ত্রুটি সারাতে কাজ করা হচ্ছে। আশা করা হচ্ছে, কিছুক্ষণের মধ্যেই বিমানটি উড়ালের উপযোগী হবে।

তবে যান্ত্রিক ত্রুটি সারাতে কতক্ষণ সময় লাগবে বলা সম্ভব নয় বলে জানান কক্সবাজার বিমানবন্দরের ম্যানেজার আসাদুদজামান।

গেল ২৬ সেপ্টেম্বর কক্সবাজারগামী ইউএস-বাংলার আরেকটি উড়োজাহাজের চাকায় সমস্যা দেখা দেওয়ার কারণে সেটি কক্সবাজার ল্যান্ড করতে না পেরে পুনরায় ফিরে গিয়ে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতরণ করে।


অরিন▐ NEWS24 

সম্পর্কিত খবর