ভুটানকে উড়িয়ে ফাইনালে মেয়েরা

বাঘিনীদের গোল উৎসব, হতাশায় কাতর ভুটানিরা

ভুটানকে উড়িয়ে ফাইনালে মেয়েরা

ক্রীড়া ডেস্ক

স্বাগতিক ভুটানকে বিধ্বস্ত করে সাফ অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে বাংলাদেশ।

রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে আজ (৫ অক্টোবর,শুক্রবার) শেষ চারের ম্যাচে পুরোটা সময় আধিপত্য বিস্তার করে ৪-০ গোলে জিতে গোলাম রব্বানী ছোটনের দল।

রোববার (৭ অক্টোবর) শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ ও নেপাল। গ্রুপ পর্বে দলটিকে ২-১ গোলে হারিয়েছিল শামসুন্নাহার-কৃষ্ণারা।

সানজিদার নৈপুণ্যে ম্যাচের শুরুটা চমৎকার হয় বাংলাদেশের। ৬৬ সেকেন্ডে প্রথম আক্রমণেই এগিয়ে যায় বাঘিনীরা। মাঝমাঠের আগে থেকে উড়ে আসা বল ধরে ডান দিক দিয়ে আক্রমণে ওঠা এই মিডফিল্ডার বক্সের বাইরে থেকে জোরালো শটে গোলরক্ষকের ওপর দিয়ে জাল খুঁজে নেন।

প্রথর্মার্ধের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ।

কর্নার পাঞ্চ করে ঠিকমতো ফেরাতে পারেননি ভুটানি গোলরক্ষক। বক্সের মুখে বল পেয়ে ডান পায়ের শটে তাকে পরাস্ত করেন মিশরাত জাহান।

৬০ মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে ফাইনাল একরকম নিশ্চিত করে ফেলেন কৃষ্ণা। সতীর্থের পাস পেয়ে এক জনকে কাটিয়ে প্রতিযোগিতায় নিজের তৃতীয় গোলটি করেন এই ফরোয়ার্ড।

৮৬ মিনিটে সফল স্পট কিকে স্বাগতিকদের কফিনে শেষ পেরেক ঠুকে দেন ডিফেন্ডার শামসুন্নাহার সিনিয়র।  

এদিকে, প্রথম সেমি-ফাইনালে টাইব্রেকারে ভারতকে ৩-১ গোলে হারায় নেপাল। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে শেষ হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। কিন্তু সে সময় আর কোনো গোল না হলে পেনাল্টি শুটআউটে ম্যাচের নিষ্পত্তি হয়।


অরিন▐ NEWS24

সম্পর্কিত খবর