‘বঙ্গবন্ধু থাকলে ২০ বছরেই উন্নত হতো বাংলাদেশ’

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

‘বঙ্গবন্ধু থাকলে ২০ বছরেই উন্নত হতো বাংলাদেশ’

নাটোর প্রতিনিধি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে বাংলাদেশ স্বাধীনতার ২০ বছরের মধ্যেই উন্নত রাষ্ট্রে পরিণত হতো।

শনিবার দুপুরে নাটোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নাটোর বেশ কয়েকটি গ্রন্থের মোড়ক উন্মোচনকালে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, স্বাধীনতার পর ৪৭ বছরের মধ্যে মাত্র ১৮ বছর রাষ্ট্রক্ষমতায় ছিল আওয়ামী লীগ। এই সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন, চ্যালেঞ্জ ও মানবতার বিচারে বিশ্বের বুকে মর্যাদার আসনে অধিষ্ঠিত হয়েছে।

উন্নত বাংলাদেশ বিনির্মাণের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। বাংলাদেশের অভাবনীয় অগ্রগ্রতি অনেক দেশ ঈর্ষার চোখে দেখে।


প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যয়ী ও চ্যালেঞ্জ নিতে পছন্দ করেন। তার নেতৃত্বগুণ ও দূরদর্শিতায় পদ্মাসেতুর মতো মেগা প্রকল্প নিজস্ব অর্থায়নে করার সক্ষমতা অর্জন করেছে বাংলাদেশ।

দেশের ভেতরের ও বাইরের বহু ষড়যন্ত্র উপেক্ষা করে উন্নয়ন যাত্রা অব্যাহত রয়েছে।

প্রতিমন্ত্রী পলক আসন্ন জাতীয় সংসদ নির্বাচন ‘অত্যন্ত গুরুত্বপূর্ণ’ উল্লেখ করে বলেন, ভবিষ্যত প্রজন্মের জন্য গর্বিত বাংলাদেশ বিনির্মাণ করতে হবে। এ লক্ষ্যে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই। ’

দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে পুনরায় নৌকাকে বিজয়ী করার আহ্বান জানান পলক।

জেলা প্রশাসক শাহিনা খাতুনের সভাপতিত্বে প্রকাশনা অনুষ্ঠানে অনান্যের মধ্যে বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল কুদ্দুস এমপি, সাধারণ সস্পাদক শফিকুল ইসলাম শিমুল এমপি, পৌর মেয়র উমা চৌধুরী, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম রাব্বি,অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক,রেজ্জাকুল ইসলাম প্রমুখ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর