এ বছর সাকিবকে আর মাঠে দেখা যাবে না!

ছবি-সংগৃহীত

এ বছর সাকিবকে আর মাঠে দেখা যাবে না!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

দেশ সেরা ক্রিকেটার সাকিব আল হাসানের আঙুলে পুঁজ জমে যাওয়ায় তা বের করতে সার্জারি করেন রাজধানী ঢাকার অ্যাপোলো হাসপাতালে। এই মুহূর্তে সাকিবের অস্ত্রোপচার করা খুব জরুরি হলেও আঙুলের যে পরিস্থিতি, তাতে অস্ত্রোপচার করতে আরও কয়েক সপ্তাহ সময় লাগবে।

তাই অস্ত্রোপচার বিষয়ে মতামত নিতে অস্ট্রেলিয়া গেছেন সাকিব। সেখানে অস্ট্রেলিয়ার বিখ্যাত হ্যান্ড সার্জন গ্রেগ হয়কে চোট পাওয়া বাঁ হাতটা দেখাবেন এবং অস্ত্রোপচার নিয়ে আলোচনা করবেন।

দেশ ছাড়ার আগে সাকিব সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলে এক দুঃসংবাদ দিয়েছেন। আর তা হল তার চোটগ্রস্ত আঙুলটি আর কখনওই স্বাভাবিক হবে না।

তবে কবে অস্ত্রোপচার করা হবে তা গ্রেগ হয়ের পরামর্শ অনুযায়ী ঠিক হবে। অস্ট্রেলিয়ান চিকিৎসককে দেখিয়ে পাঁচ দিন পর ফিরে আসার কথা রয়েছে সাকিবের।

ফলে চলতি বছর আর মাঠে দেখা যাবে না সাকিব আল হাসানকে। আগামী বছর ঠিক কবে তাকে মাঠে দেখা যাবে সেটাও এখন নিশ্চিত নয়।

তবে জানুয়ারির বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঢাকা ডায়নামাইটের এই আইকন খেলার ব্যাপারে আশাবাদী। সম্ভাবনা আছে ফেব্রুয়ারির নিউজিল্যান্ড সফরেও। কিন্তু কোন কিছুই এখন চূড়ান্ত করে বলা যাচ্ছে না।

শুক্রবার অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব বলেন, ওই আঙুলটা আর কখনো শতভাগ ঠিক হবে না। কারণ, এটা হচ্ছে হাড্ডিটা যেটা নরম হাড্ডি।

এটা আর কখনো জোড়া লাগার সম্ভাবনা নাই। অতএব পুরোপুরি ঠিক হবে না কিন্তু সার্জারিটা হবে এমন যে, ওরা এমন একটা সিচুয়েশনে এনে দিবে যেখান থেকে আমি ব্যাট-ট্যাড ভালোভাবে ধরতে পারবো, ক্রিকেট খেলাটা চালাতে পারবো।

 

NEWS24কামরুল

সম্পর্কিত খবর