রোগমুক্তির আশায় কাঁদাজলে ডুবছে মানুষ

রোগমুক্তির আশায় বিলের পানি বোতলে নিয়ে যাচ্ছে মানুষ

রোগমুক্তির আশায় কাঁদাজলে ডুবছে মানুষ

ময়মনসিংহ প্রতিনিধি

‘রোগমুক্তি ও মনোবাসনা পুরণের জন্য পুরাতন বিলের কাঁদামাটিতে ডুব দেওয়া, পানি পান ও নিয়ত করে কাঁদাপানি শরীরে ছিটিয়ে দিলেই সব আশা পূর্ণ হয়ে যায়’ এমন গুজবে ময়মনসিংহের ত্রিশালে রামপুর ইউনিয়নের চেচুয়া বিলে প্রতিদিন ভিড় জমাচ্ছে হাজারো মানুষ।

জানা যায়, গত মঙ্গলবার চেচুয়া বিলের মাঝখানে একশ মিটার জায়গাজুড়ে থাকা কচুরিপানা হঠাৎ না থাকা নিয়ে এলাকার এক শ্রেণির অসাধু চক্র প্রচার শুরু করে গায়েবি অলৌকিক কোনো শক্তি এখানে এসে কচুরী পানা সড়িয়ে দিয়েছে। এখানকার পানি পান করলে মনোবাসনা পূর্ণ হবে এবং সকল রোগ থেকে মুক্তি পাওয়া যাবে। এমন খবর ছড়িয়ে পরলে সারাদেশ থেকে হাজারো মানুষ তাদের রোগী, সন্তান,পায়ে সিকল বাধা পাগল, যৌবন ফিরে পাবার আশায় বৃদ্ধ মানুষ কাদাপানিতে ডুব দিয়ে সেই পানি পান করছে আর বোতলে করে পানি নিয়ে যাচ্ছে।

news24bd.tv

নেত্রকোনার কলমাকান্দার আবুল হোসেন এসছেন তার প্রতিবন্ধী ছেলেকে ভালো করার জন্য। তিনি শুনেছেন এই কাঁদা পানিতে ডুব দিলে রোগী ভালো হয়ে যায়। তাই ডুবানোর জন্য নিয়ে এসেছেন।

ভালুকার সিডষ্টোরের নাজমা বেগম বলেন, শুনেছি এখানে অনেক রোগী ভালো হয়েছে।

তাই আমি আমার ছেলে নিয়ে এসছিলাম জন্ম থেকেই সে প্রতিবন্ধী।

স্থানীয় ইউপি চেয়ারম্যান নাজমুল হক বলেন, আমরা গুজব না ছড়ানোর জন্য মাইকিং করেছি মানুষকে সচেতন করছি কিন্তু এতে কোনো কাজ হচ্ছে না। এখন দেশের বিভিন্ন প্রান্ত থেকে লোক আসছে। ফলে বিলের আশেপাশের ধানের ফসলের জমি নষ্ট হচ্ছে। হাজারো মানুষ ফসলি জমি নষ্ট করে বিলে ডুব দিতে যাচ্ছে। প্রশাসন তাদের নিভৃত করতে হিমশিম খাচ্ছে।

news24bd.tv

ত্রিশাল থানা ওসি (তদন্ত) ফায়জুর রহমান জানান, হাজারো মানুষ গুজবে কান দিয়ে বিলের পচা পানিতে ডুব দিচ্ছে। গতকাল থেকে দুদিনে প্রায় অর্ধলক্ষাধিক মানুষের আনাগোনায় বিলের সব ফসলি জমি নষ্ট হয়ে যাচ্ছে। মানুষ ঢল সামাল দিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মানুষকে গুজবের ব্যপারে সচেতন করতে কাজ করে যাচ্ছি।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল জাকির জানান, প্রশাসনিকভাবে এটি বন্ধ করতে এলাকায় মাইকিং করা হচ্ছে। নিছক গুজবে কান দিয়ে দূর থেকে আসা মানুষ বিভ্রান্ত হচ্ছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর