দেওয়ালের পাশে মন্ত্রীর প্রস্রাবের ছবি ভাইরাল!

বিজেপির মন্ত্রী শম্ভু সিং খাটেসর।

দেওয়ালের পাশে মন্ত্রীর প্রস্রাবের ছবি ভাইরাল!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

প্রকাশ্যে প্রস্রাব করাকে ‘পুরনো ঐতিহ্য’ বললেন ভারতের রাজস্থান রাজ্যের বিজেপির মন্ত্রী শম্ভু সিং খাটেসর। প্রকাশ্যে প্রস্রাব করা ছবি সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

ওই ছবিতে দেখা যায়- ভারতের রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের পোস্টারে পাশে প্রস্রাব করছেন তিনি।  

রাজস্থানে আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য আয়োজিত এক সভাস্থলে এমন ঘটনা ঘটে।

ওই ঘটনার ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার হওয়ার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়ে যায়।  

এ ঘটনায় বিতর্ক ছড়িয়ে পড়লেও ক্ষমা না চেয়ে এটাকে বহু পুরনো ঐতিহ্য বলে আত্মপক্ষ সমর্থন করেছেন মন্ত্রী শম্ভু সিং খাটেসার।

এ ঘটনায় বিতর্কে জড়ানোর পর এর সাফাইয়ো গেয়েছেন তিনি। বলেছেন, প্রকাশ্যে এভাবে প্রস্রাব করা কোনো অন্যায় নয়।


 
প্রকাশ্য রাস্তায় দেওয়ালের পাশে প্রস্রাব করা নিয়ে জোর বিতর্ক শুরু হয়েছে। বিরোধীরা প্রশ্ন তুলতে শুরু করেছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যেখানে স্বচ্ছ ভারতের কথা বলছেন, সেখানে তার দলের মন্ত্রীরাই এসব কাজ করে বেড়াচ্ছেন। এটা কি আদৌ শোভনীয়?

বিরোধীদের জবাব দিয়েছেন খাটেসর। তিনি বলেন, ‘আমরা বাইরে মলত্যাগের বিরোধিতা করি। প্রস্রাব করা আলাদা জিনিস। রাস্তাঘাটে মলত্যাগে রোগ ছড়াতে পারে। প্রস্রাব কোনো বড় বিষয় নয়। তাছাড়া আমি নির্জন জায়গায় প্রস্রাব করেছি। ’

তবে মন্ত্রী শম্ভু সিং নিজে যতই তার কাজের সমর্থন করুন না কেন, তার এই কাণ্ডে অস্বস্তিতে পড়েছে বিজেপি। কারণ তিনি যেখানে প্রস্রাব করেছেন, সেখানে রাজস্থানের বর্তমান মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের একটি পোস্টার ছিল।

তবে রাজ্যের মুখ্যমন্ত্রীর পোস্টারের কাছে প্রস্রাব করেননি বলে বার্তা সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে দাবি করেছেন শম্ভু সিং।

আত্মপক্ষ সমর্থন করে তিনি আরও বলেন, আশপাশের কয়েক কিলোমিটারের মধ্যে কোনো শৌচাগার ছিল না। আমি সকাল থেকে কাজে ব্যস্ত ছিলাম। তাই বাধ্য হয়েই এ কাজ করতে হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর