যশোরে প্রেসক্লাব সভাপতি আটক

দৈনিক স্পন্দনের সাংবাদিক ইকবাল কবীর

যশোরে প্রেসক্লাব সভাপতি আটক

যশোর প্রতিনিধি

যশোরের বাঘারপাড়া প্রেসক্লাবের সভাপতি ও স্থানীয় দৈনিক স্পন্দনের সাংবাদিক ইকবাল কবীরকে পুলিশ আটক করেছে। পুলিশকে মারপিট ও সরকারি কাজে বাধাদানের অভিযোগে তাকে আটক দেখানো হয়। মঙ্গলবার দুপুরে পুলিশ তাকে ৫দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে সোপর্দ করলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গৌতম মল্লিক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তবে সাংবাদিক নেতৃবৃন্দ এ ঘটনাকে ষড়যন্ত্র বলে দাবি করে ইকাবল কবীরর মুক্তির দাবি জানিয়েছেন।

যশোর পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার আনসার উদ্দিন জানান, গত সোমবার দুপুরে বাঘারপাড়া থানা কম্পাউন্ডে পূজা সংক্রান্ত আইনশৃঙ্খলা বিষয়ক সভা চলছিল। এসময় সাংবাদিক ইকবাল কবীর সনাতন ধর্মাবলম্বী এবং পুলিশের প্রতি অশোভন আচরণ ও পুলিশকে শারীরিকভাবে আঘাত করে। যে কারণে তাকে আটক করা হয়। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলা দিয়ে চালান দেওয়া হয়েছে।

এদিকে আজ দুপুরে ৫দিনের রিমান্ডের আবেদন জানিয়ে ইকবাল কবীরকে আদালতে সোপর্দ করলে বিচারক শুনানী শেষে আগামীকাল বুধবার রিমান্ড শুনানীর দিনধার্য করে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

তবে সাংবাদিক ইকবাল কবীরের বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা ও ষড়যন্ত্রমূলক বলে দাবি করেছেন তার সহকর্মীরা।  

তারা জানান, অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রকাশের কারণেই তিনি আক্রোশের শিকার হয়েছেন। অবিলম্বে তারা ইকবাল কবীরের মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তি দাবি করেন।

(নিউজ টোয়েন্টিফোর/রিপন/তৌহিদ)