আদালত চত্বরে কড়া নিরাপত্তা, বাবরসহ ৩১ আসামি ঢাকায়

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে আদালত চত্বরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা

২১ আগস্ট গ্রেনেড হামলা

আদালত চত্বরে কড়া নিরাপত্তা, বাবরসহ ৩১ আসামি ঢাকায়

নিউজ টোয়েন্টিফোর অনলাইন

২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে আদালতপাড়াসহ আশপাশের এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। আজ বুধবার সকাল সাতটার দিকে বাড়তি নিরাপত্তা দিয়ে পুলিশের প্রিজন ভ্যানে করে মামলার ৩১ আসামিকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে ঢাকার আদালতে পাঠানো হয়েছে। তাঁদের মধ্যে লুৎফুজ্জামান বাবর ও আব্দুস সালাম পিন্টুও রয়েছেন।  

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ১ ও ২–এর ভারপ্রাপ্ত জেল সুপার সুব্রত কুমার বালা ও কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারের জেল সুপার শাহজাহান আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

কেন্দ্রীয় কারাগার ১ ও ২-এ ছিলেন মোট ১৪ আসামি। অন্যদিকে কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে ছিলেন ১৭ জন, যাদের সবাই হুজি নেতা।

মামলার রায় ঘোষণার সময় পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের বিশেষ ট্রাইব্যুনালে আসামিদের উপস্থিত করা হবে।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ১ ও ২-এ থাকা আসামিদের মধ্যে বাবার ও পিন্টু ছাড়াও রয়েছেন হুজি নেতা আরিফ হাসান সুমন ও মওলানা আব্দুর রউফ, পুলিশের সাবেক আইজি আশরাফুল হুদা ও শহুদুল হক, অতিরিক্ত আইজি খোদা বক্স, খালেদা জিয়ার ভাগ্নে লেফটেন্যান্ট কমান্ডার (অব.) সাইফুল ইসলাম ডিউক, সিআইডির সাবেক বিশেষ পুলিশ সুপার রুহুল আমীন, এএসপি আব্দুর রশিদ ও মুন্সি আতিকুর রহমান, ঢাকা মহানগর বিএনপির নেতা আরিফুর রহমান আরিফ, এনএসআইয়ের সাবেক মহাপরিচালক মেজর জেনারেল (অব.) রেজ্জাকুল হায়দার চৌধুরী এবং ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আব্দুর রহিম।

সম্পর্কিত খবর