সেদ্ধ ডিম দেবে ‘বিপিআইসিসি’

সেদ্ধ ডিম

সেদ্ধ ডিম দেবে ‘বিপিআইসিসি’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আগামীকাল শুক্রবার, ২৩তম ‘বিশ্ব ডিম দিবস’। আমিষের চাহিদা পূরণ, স্বাস্থ্যবান ও মেধাবী জাতি গঠন, ডিমের গুণাগুন সম্পর্কে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে ১৯৯৬ সাল থেকে এ দিবসটি বিশ্ব জুড়ে একযোগে পালিত হয়ে আসছে।

দিবসটি যৌথভাবে উদযাপন করছে পোল্ট্রি সংশ্লিষ্ট ৭টি অ্যাসোসিয়েশনের সমন্বয়ে গঠিত- বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তর (ডিএলএস)।

এবার সকাল ১০টা থেকে সিরডাপ মিলনায়তনে শুরু হবে ডিম দিবসের আলোচনা সভা।

এছাড়া জাতীয় প্রেসক্লাবের সামনে, কারওয়ান বাজার, মিরপুর এবং ধানমন্ডিস্থ রবীন্দ্র সরোবর এলাকায় শ্রমজীবী ও সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে সিদ্ধ ডিম বিতরণ করা হবে।

এছাড়াও বিভিন্ন শিশু সদন ও এতিমখানা এবং বৃদ্ধাশ্রমের সদস্যদের জন্যও বিনামূল্যে ডিম প্রদান করা হবে।

বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে- দিবসটি উপলক্ষ্যে ঢাকাসহ সকল বিভাগীয় শহরে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা এবং শ্রমজীবী মানুষ, এতিম ও সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে বিনামূল্যে ডিম বিতরণের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

বিশ্ব ডিম দিবস উদযাপনের অংশ হিসেবে আগামীকাল সকাল সাড়ে ৯টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে শুরু হবে বর্ণাঢ্য শোভাযাত্রা। ঢাকার বাইরে সবক’টি বিভাগীয় শহরে বিপিআইসিসি ও প্রাণিসম্পদ অধিদপ্তরের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এছাড়াও প্রাণিসম্পদ অধিদপ্তর ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের উদ্যোগে বিভিন্ন জেলা শহর ও উপজেলা সদরে ডিম দিবস উপলক্ষ্যে কর্মসূচি পালন করা হবে। এবছর বিশ্বব্যাপী ডিম দিবসের থিম হচ্ছে ‘প্রোটিন ফর লাইফ’। আমাদের দেশে এবারের স্লোগান হচ্ছে ‘সুস্থ সবল জাতি চাই, সব বয়সেই ডিম খাই’।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর