ভ্রাম্যমান আদালতের জরিমানা নিয়ে তুলকালাম, ২ পুলিশ আহত

বিশৃঙ্খলার সাথে জড়িত থাকার অভিযোগে এক অভিযুক্তকে ধরে নিয়ে যাচ্ছে পুলিশ

ভ্রাম্যমান আদালতের জরিমানা নিয়ে তুলকালাম, ২ পুলিশ আহত

হুমায়ুন কবির সূর্য্য ☼ কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে ভ্রাম্যমান আদালতের কার্যক্রম পরিচালনার সময় বিক্ষুব্ধ ব্যবসায়ীরা হামলা চালিয়ে দুই পুলিশ সদস্যকে আহত করেছে। আজ (১১ অক্টোবর, বৃহস্পতিবার) বিকেল ৫টার দিকে শহরের জিয়া বাজারে এ ঘটনা ঘটে।  

পুলিশকে জখম করার পাশাপাশি ব্যবসায়ীরা আদালত কার্যক্রম পরিচালনা করতে আসা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা খাতুনকে আটকে রেখে তার গাড়িতে ইট-পাটকেল নিক্ষেপ করে।  

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সরিয়ে নেয়।

এ সময় ৫ রাউন্ড রাবার বুলেট ছোঁড়া হয়। সেই সঙ্গে ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে আটক করে পুলিশ।

news24bd.tv

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, জিয়া বাজারের দক্ষিণ দিকে অবস্থিত মারিয়া স্টোরে পলিথিনের বস্তায় ডাল সংরক্ষণ করার অপরাধে ভ্রাম্যমান আদালত দোকান মালিককে ৫ হাজার টাকা জরিমানা করে। একই অপরাধে পার্শবর্তী নীরব স্টোরকেও ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

এ সময় ব্যবসায়ীরা সংঘবদ্ধ হয়ে ভ্রাম্যমান আদালতের কার্যক্রমে বাঁধা সৃষ্টি করে। উত্তেজিত লোকজন হঠাৎ করে পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের ওপর ইট-পাটকেল ও পাথর নিক্ষেপ করে। এ সময় বেশ কয়েকজন পুলিশ ইটের আঘাতপ্রাপ্ত হন।  

তাদের মধ্যে এসআই শরীফ ও এসআই ফজলুল হক গুরুতর আহত হন। পরিস্থিতি সামাল দিতে অতিরিক্ত পুলিশ লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে বিশৃঙ্খলার সাথে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে আটক করে পুলিশ।

ঘটনার সত্যতা স্বীকার করে কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজার রহমান বলেন, ‘ভ্রাম্যমান আদালতের কাজে বাঁধা সৃষ্টির অভিযোগে ৩ জনকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় ২ পুলিশ সদস্য আহত হয়েছেন। পরিস্থিতি সামাল দিতে ৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়েছে। এখন পরিস্থিতি শান্ত রয়েছে। ’


সূর্য্য▐ অরিন▐ NEWS24