‘ধর্মনিরপেক্ষ মানে ধর্মহীনতা নয়’

অনুদানের চেক বিতরণ করছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

‘ধর্মনিরপেক্ষ মানে ধর্মহীনতা নয়’

নাটোর প্রতিনিধি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, বর্তমান শেখ হাসিনা সরকার প্রগতিশীল ও অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়তে চায়। ধর্মনিরপেক্ষ মানে ধর্মহীনতা নয়, সকল ধর্মের মানুষের সমান অংশিদার। কারণ এর মাঝে পশুত্ব ও মনুষ্যত্ব লুকিয়ে রয়েছে। নিজের বিবেককে জাগ্রত করতে হবে।

শুক্রবার সকালে সিংড়ায় উপজেলা পরিষদ হল রুমে দুর্গাপূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের মাঝে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, মাত্র নয় বছরে সিংড়া উপজেলার ৫ লাখ মানুষকে উন্নত জীবনের জন্য চেষ্টা করেছি, বিদ্যুতের আলোয় আলোকিত করেছি, গ্রামের পর গ্রাম অন্ধকারে ছিল, ১০০০ হাজার কিলোমিটার বিদ্যুৎ দিয়েছি, ২০০ কিলোমিটার পাকা রাস্তা দিয়েছি, স্বাস্থ্য সেবা দিয়েছি, ৪০টি কমিনিউটি ক্লিনিক স্থাপন করেছি, ১২টি ইউনিয়নের ফাইবার অপটিক্যাল দিয়েছি, হাজার হাজার শিক্ষার্থীদের প্রযুক্তি শিক্ষা দিয়েছি। ৬৪টি স্কুল কলেজে মাল্টিমিডিয়া ক্লাস রুম দিয়েছি।

শতাধিক বিদ্যালয়ের নতুন ভবন দিয়েছি, ৮০ কিলোমিটার খাল খনন করা হয়েছে।

শতাধিক ব্রীজ-কালভার্ট হয়েছে। ২৫২ কোটি টাকা ব্যয়ে চলনবিল ডিজিটাল সিটি নির্মাণ হচ্ছে। যখানে ২০ হাজার শিক্ষার্থীর কর্মসংস্থান নিশ্চিত হবে। সিংড়াকে নিরাপদ ও শান্তির সিংড়া গড়ে তুলেছি। অপরাধী যে হবে তাকে আইনের আওতায় আনা হবে। জঙ্গী, সন্ত্রাসীদের বাংলার মাটিতে স্থান নাই।

উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে সভায় সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌসসহ পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে তিনি দুর্গাপূজা উপলক্ষে অনুদানের চেক ও পোশাক বিতরণ করা হয়।

(নিউজ টোয়েন্টিফোর/নাসিম/তৌহিদ)

সম্পর্কিত খবর