ড. কামালের জাতীয় ঐক্যফ্রন্টের আত্মপ্রকাশ

জাতীয় প্রেসক্লাবে ড. কামালের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের সংবাদ সম্মেলন।

ড. কামালের জাতীয় ঐক্যফ্রন্টের আত্মপ্রকাশ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিকল্পধারা বাংলাদেশের সভাপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরীর যুক্তফ্রন্টকে বাদ দিয়ে বিএনপিকে নিয়ে  জাতীয় ঐক্যফ্রন্ট করেছেন বিশিষ্ট আইনজীবী ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

শনিবার সন্ধ্যা ৬টায় জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এর ঘোষণা দেন জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

ড. কামাল হোসেন বলেছেন, আমাদের আজকের ডাক হলো জাতীয় ঐক্যের ডাক। এ ডাক কোনো দলীয় স্বার্থে নয়, আমাদের এ ডাক জাতীয় স্বার্থে।

এটি কোটি কোটি জনসাধারণের জন্য। গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য।

তিনি বলেন, আমরা প্রথমেই বি চৌধুরীর যুক্তফ্রন্ট, আমার গণফোরাম, মান্নার নাগরিক ঐক্য ও আ স ম রবের জেএসডিকে নিয়ে জাতীয় ঐক্য প্রক্রিয়া শুরু করেছিলাম। দুটি নাম ছিল।

একটি জাতীয় যুক্তফ্রন্ট ও ঐক্যফ্রন্ট। আমরা জাতীয় ঐক্যফ্রন্ট নামেই আমাদের আন্দোলন প্রক্রিয়া শুরু করব।

ড. কামাল হোসেন ছাড়াও সংবাদ সম্মেলনে উপিস্থিত ছিলেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জেএসডির সভাপতি আ স ম রব, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও সংবিধান বিশেষজ্ঞ ব্যারিস্টার মঈনুল হোসেন এবং গণস্বাস্থ্য নগর হাসপাতালের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ আরও কয়েকজন ঐক্যপ্রত্যাশী নেতারা।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর