‘ভারতের একটার বদলে ১০টা হামলা হবে’

পাক জেনারেল আসিফ গফুর।

‘ভারতের একটার বদলে ১০টা হামলা হবে’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ভারতকে হুমকি দিয়ে পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর বলেছেন, ভারত যদি একটা সার্জিকাল স্ট্রাইক চালায়, তবে পাকিস্তান দশটা চালাবে। শনিবার লন্ডনে গিয়ে তিনি এমন হুমকি দেন।

আসিফ গফুর হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘কেউ যদি পাকিস্তানকে দুর্বল মনে করে, তাহলে খুব ভুল করবে। পাকিস্তানের ক্ষমতা সম্পর্কে তাদের সন্দেহটা ভুল।

ভারতের আনন্দবাজার পত্রিকা জানায়, ক্ষমতায় এলে তিনি ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নতিতে জোর দেবেন বলে জানিয়েছিলেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খান। ক্ষমতায় আসার পর তিনি আরও এক ধাপ এগিয়ে বলেন, ভারত যদি এক পা এগোয়, পাকিস্তান দু’পা এগোবে। কিন্তু তারপরেও দেখা যায়, সীমান্তে উত্তেজনা ছড়ানো, সংঘর্ষ বিরতি লঙ্ঘন থেকে শুরু করে ভারতীয় জওয়ানের মাথা কেটে নেওয়ার মতো ঘটনা ঘটেছে।

ইমরানের পূর্ববর্তী জমানায় সীমান্তের ছবিটা যেমন ছিল, ইমরান আসার পরেও তার বিন্দুমাত্র বদল হয়নি।

বার বার ভারতীয় সেনার ওপর হামলা চালানোর মতো ঘটনা ঘটেছে। জঙ্গি অনুপ্রবেশও বন্ধ হয়নি। প্রতিহত করতে ভারত পাল্টা হামলা চালিয়েছে। হুঁশিয়ারিও দিয়েছিল পাকিস্তান যদি এ সব এখনই বন্ধ না করে তা হলে ফের সার্জিকাল স্ট্রাইকের পথে হাঁটতে বাধ্য হবে তারা।

২০১৬ সালে উরি হামলার পরই সার্জিকাল স্ট্রাইক চালিয়েছিল ভারত। তবে সার্জিকাল স্ট্রাইকের ঘটনা পাকিস্তান বার বারই অস্বীকার করে গিয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর