'খাশোগি নিখোঁজ হওয়ার পেছনে ‘দুর্বৃত্ত খুনিরা’ জড়িত'

ফাইল ছবি

'খাশোগি নিখোঁজ হওয়ার পেছনে ‘দুর্বৃত্ত খুনিরা’ জড়িত'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সৌদি কনস্যুলেটে সাংবাদিক জামাল খাশোগি নিখোঁজ হওয়ার পেছনে ‘দুর্বৃত্ত খুনিরা’ জড়িত থাকতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সৌদির বাদশাহ সালমানের সঙ্গে এক ফোনালাপ করার পর সোমবার সকালে সাংবাদিকদের এ কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট। খবর বিবিসি, সিএনএনের।

প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, খাশোগির সঙ্গে কী হয়েছে সে ব্যাপারে সৌদির বাদশাহ কিছু জানেন না বলে দৃঢ়ভাবেই তাকে জানিয়েছেন।

তিনি সবশেষ মিডিয়া রিপোর্ট দেখেছেন। তবে ওই রিপোর্টগুলো সত্য নাকি কেবল ‘গুজব’ তা তিনি জানেন না।

কিন্তু খাশোগির সঙ্গে কী ঘটেছে তার শেষটা জানার জন্য তিনি অধীরভাবে অপেক্ষা করছেন বলেও জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি বলেন, কী ঘটেছে সেটি জানার জন্য তুরস্ক ও সৌদি আরব ‘একসঙ্গে কাজ’ করছে।

প্রেসিডেন্ট ট্রাম্প আরও বলেন, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ‘তাৎক্ষণিকভাবে বিমানে চড়ে’ সৌদি আরব যাচ্ছেন এবং ‘যদি প্রয়োজন’ পড়ে তাহলে তুরস্কও যাবেন। বিমানে থাকা মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হিদার নুয়ের্ট বলেন, পম্পেও ‘বাদশাহ সালমানের সঙ্গে বৈঠক’ করবেন।

তুরস্কের কর্মকর্তাদের বিশ্বাস ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটের ভেতর খাশোগিকে হত্যা করা হয়েছে, যদিও রিয়াদ এ ধরনের অভিযোগ জোরালোভাবে প্রত্যাখ্যান করেছে। এদিকে সোমবার দিনগত রাতে ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেট বেশ কয়েক ঘণ্টা ধরে সার্চ করে তুরস্কের পুলিশ। দুই সপ্তাহ আগে খাশোগি নিখোঁজ হওয়ার পর এই প্রথমবারের মতো ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেট সার্চকে তুরস্কের কর্তৃপক্ষকে অনুমতি দেয়া হলো।

 

NEWS24কামরুল

সম্পর্কিত খবর