স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি

স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড। প্রতীকী

স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

চুয়াডাঙ্গার দামুড়হুদায় যৌতুকের দাবিতে স্ত্রী হত্যার দায়ে স্বামী মামুন আলীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার বেলা একটায় চুয়াডাঙ্গার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়া হায়দার এ রায় দেন। ঘাতক স্বামী মামুন আলী পলাতক থাকায় তার অনুপস্থিতেই রায় ঘোষণা করা হয়।

আদালতের বিজ্ঞ পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুল মালেক জানান, ২০১১ সালের ৪ ফেব্রুয়ারি রাতে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার চিৎলা গ্রামের রহিম বক্সের মেয়ে সাগরী খাতুনকে (২০) তার স্বামী যৌতুকের দাবিতে পিটিয়ে হত্যা করে।

হত্যাকাণ্ড সংঘটিত হয় স্বামীর বাড়ি দামুড়হুদা উপজেলার সদাবরি গ্রামে। পরদিন সাগরী খাতুনের বাবা রহিম বক্স দামুড়হুদা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। ঘটনার পর থেকেই মামলার আসামি দামুড়হুদার সদাবরি গ্রামের আকুব্বর আলীর ছেলে মামুন আলী পলাতক। মামলার তদন্তকারি কর্মকর্তা ২০১১ সালের ৩১ মে আসামি মামুন আলীর বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন।
মামলায় মোট ১৩ জন সাক্ষী পরীক্ষা করা হয়। সাক্ষ্য-প্রমাণে মামলায় আসামি মামুন আলীর বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালতের বিচারক আসামি মামুন আলীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দেন।

রায়ে উল্লেখ করা হয় যে, মামলার আসামি মো. মামুন আলীকে মৃত্যুদণ্ড এবং ৫০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হলো।  


(নিউজ/টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর