‘গার্ডিয়ান নটে’ ব্যবহার হচ্ছে ড্রোন

অভিযানে ব্যবহার হচ্ছে ড্রোন

‘গার্ডিয়ান নটে’ ব্যবহার হচ্ছে ড্রোন

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীর শেখেরচরের ভগিরথপুর এলাকায় জঙ্গি আস্তানায় অপারেশন ‘গার্ডিয়ান নট’ সমাপ্ত ঘোষণার পর এখন মাধবদী পৌরসভার ছোট গদাইরচর গাঙপাড় এলাকার আফজাল হাজির ‘নিলুফা ভিলা’ ঘিরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা বৃদ্ধি পেয়েছে। অপারেশন খুব জটিল হওয়ায় এই প্রথম অপারেশনে জঙ্গিদের গতিবিধি পর্যবেক্ষণের জন্য ব্যবহার করা হচ্ছে ড্রোন।

বুধবার সকাল সাড়ে নয়টার দিকে পুলিশ ড্রোন উড়িয়ে পুরো এলাকা পর্যবেক্ষণ করেন।

মাধবদী পৌরসভা ভবন থেকে ২০০ গজ দূরে অবস্থিত আফজাল হোসেনের মালিকানাধীন নিলুফা ভিলা এই সাততলা বাড়ি গত সোমবার রাত সাড়ে নয়টা থেকে ঘিরে রেখেছে পুলিশ।

১৪৪ ধারা জারির পর থেকে পুরো এলাকায় সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ। মহল্লার কেউ যেন বাড়ির বাইরে বের না হয় এবং বাড়ির দরজা-জানালা বন্ধ করে দেওয়া হয় সে ব্যাপারে বলা হয়। ওই ৫০০ গজের ভেতরের বাসিন্দারদের অনেকে বাড়ি ফিরতে না পেরে আশপাশের মার্কেট ও মসজিদে অবস্থান করছেন। পুরো এলাকার মানুষ উৎকন্ঠার মধ্যে সময় কাটাচ্ছে।

news24bd.tv

সাংবাদিকসহ কেউ যেন কোনো বাড়ির ছাদে না উঠতে না পারে যেজন্য  মাইকিং করা হচ্ছে। পাশাপাশি এই এলাকার সকল দোকানপাটসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

এর আগে মঙ্গলবার সদর উপজেলার মেহেরপাড়া ইউনিয়নের ভগীরথপুর এলাকার এক পাঁচতলা বাড়িতে সকাল ১০টা থেকে ছয় ঘণ্টার অপারেশন ‌‘গার্ডিয়ান নট’ বা জটিল গেরো নামের অভিযান চালানো হয়। ওই অভিযান শেষে একটি আগ্নেয়াস্ত্রসহ এক নারী ও এক পুরুষের লাশ উদ্ধার করে পুলিশ।

নরসিংদীর পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন বলেন, জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনা করছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি)। আর এর নিরাপত্তার দায়িত্ব পালন করছে নরসিংদী জেলা পুলিশ। জঙ্গি আস্তানা ও তাঁর চারপাশের নিরাপত্তা পর্যবেক্ষণের জন্য জেলা পুলিশ ড্রোন ব্যবহার করছে।

(নিউজ টোয়েন্টিফোর/সুমন/তৌহিদ)

সম্পর্কিত খবর