লাভবান হতে বেঈমানি করছে তারা: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। 

লাভবান হতে বেঈমানি করছে তারা: রিজভী

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কোনো কোনো নেতা লাভবান হতে বেঈমানি করছেন বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।  

তিনি বলেন, এতে ২০ দলীয় জোটে কোনো প্রভাব পড়বে না।

ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) ও বাংলাদেশ ন্যাপ ২০ দলীয় জোট ছাড়ার ঘোষণায় প্রতিক্রিয়ায় বুধবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

খালেদা জিয়ার রায়ের সমালোচনা করে রিজভী বলেন, ‘বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার যুক্তিতর্ক উপস্থাপন শেষ না করেই সরকারের হুকুমে আরেকটি ফরমায়েশি রায়ের দিন ধার্য করেছেন নিম্ন আদালত।

যা সম্পূর্ণ বেআইনি ও নিম্ন আদালতে সরকারের কর্তৃত্ব প্রতিষ্ঠার নির্লজ্জ বহিঃপ্রকাশ। ’

সরকারকে অবৈধ দাবি করে তিনি বলেন, ‘অসুস্থ ব্যক্তির অনুপস্থিতিতে বিচার কার্য চলার বিধান পৃথিবীর কোথাও নেই। বর্তমান ভোটারবিহীন অবৈধ সরকার বেআইনি নজির সৃষ্টিকারী সরকার। তারা নতুন নতুন দৃষ্টান্ত স্থাপন করছে, এটিও তার একটি।

যেমন বন্দুকের জোরে দেশের প্রধান বিচারপতিকে দেশ ছাড়তে ও পদত্যাগ করতে বাধ্য করা এবং বিচারক মোতাহার হোসেনকে প্রাণনাশের হুমকি দেয়ার নজিরও সারা দুনিয়াতে খুঁজে পাওয়া যাবে না। তেমনি অসুস্থতাজনিত কারণে বেগম খালেদা জিয়ার অনুপস্থিতিতে রায় দেওয়া হলে তাও হবে পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন ঘটনা। ’

নেতাকর্মীদের আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়ে বলেন রিজভী আরও বলেন, ‘পুলিশের ভয়, আওয়ামী মাস্তানের ভয়, মৃত্যুভয় মুছে আজ নানা শ্রেণি-পেশার মানুষ এ দুঃশাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ। বুকের পাটা শক্ত করে দেশ ও গণতন্ত্রের শত্রুদের বিরুদ্ধে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। শিগগিরই মত প্রকাশের স্বাধীনতা, গণমাধ্যমের স্বাধীনতা তথা গণতন্ত্রকে ফিরিয়ে এনে জনমনে স্বস্তি ফিরিয়ে আনতে হবে। ’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর