আইয়ুব বাচ্চুর জানাজায় মানুষের ঢল

আইয়ুব বাচ্চুর জানাজায় মানুষের ঢল

আইয়ুব বাচ্চুর জানাজায় মানুষের ঢল

নিউজ টোয়েন্টিফোর অনলাইন

চোখের পানিতে প্রিয় শিল্পীকে বিদায় দিল লাখো ভক্ত। কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চুর প্রথম জানাজায় জাতীয় ঈদগাহ ময়দানের প্রায় অর্ধেকটাই পূর্ণ হয়ে যায়। জানাজায় অংশ নেন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক অঙ্গনের নেতাকর্মী, সহশিল্পী, চলচ্চিত্র অঙ্গনের গুণীজনরা। দূর-দূরান্ত থেকে ছুটে আসেন ভক্তরা।

 জানাজা শেষ হবার পরও আসতে থাকে শত শত মানুষ।

শুক্রবার বাদ জুমা দুপুর ২টায় জাতীয় ঈদগাহ ময়দানে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।  জানাজার নামাজ শুরু হওয়ার আগে আইয়ুব বাচ্চুর ছোট ভাই জুয়েল সবার উদ্দেশে বলেন, আপনাদের প্রিয় আইয়ুব বাচ্চু সব সময় বাবা-মার প্রতি শ্রদ্ধাশীল ছিলেন। সবাইকে নিজের বাবা-মাকে শ্রদ্ধা করতে বলতেন।

এই প্রিয় মানুষ আর আমাদের মাঝে নেই। জীবনে চলার পথে ইচ্ছায়-অনিচ্ছায় যদি আইয়ুব বাচ্চু কাউকে কষ্ট দিয়ে থাকেন তাহলে সবাই উনাকে মাফ করে দেবেন।

এর আগে সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে কেন্দ্রীয় শহীদ মিনারে সকাল ১০টা ২৫ মিনিট থেকে শ্রদ্ধা জানানো হয় আইয়ুব বাচ্চুকে।  উপচে পড়া মানুষের লাইন জাতীয় শহীদ মিনার পার হয়ে চানখারপুলের মোড়ে গিয়ে ঠেকে। এমন বিদায় দৃশ্য সচরাচর চোখে পড়ে না।  এ সময় শেষ বিদায় জানাতে উপস্থিত হন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, সড়ক ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের, সংগীতশিল্পী সৈয়দ আব্দুল হাদী, নকীব খান, কুমার বিশ্বজিৎ, তপন চৌধুরী, ফোয়াদ নাসের বাবু, রফিকুল আলম, ফকির আলমগীর, কাজী হাবলু, প্রিন্স মাহমুদ, মানাম আহমেদ, শাফিন আহমেদ, হাসান আবিদুর রেজা জুয়েল, শাহেদ, শফিক তুহিন, তানজীর তুহীন, জয় শাহরিয়ার, ডিরকস্টার শুভ, অভিনয়শিল্পী সূবর্ণা মুস্তাফা, ফয়সাল, লুৎফর রহমান জর্জ, শতাব্দী ওয়াদুদ, নির্মাতা সালাহউদ্দিন লাভলুসহ অনেকে। ছিলেন এলআরবি’র সদস্যরাসহ দেশের বেশিরভাগ ব্যান্ড সদস্যরা।

জানাজা শেষে মগবাজারে কাজী অফিস গলিতে আইয়ুব বাচ্চুর গান তৈরির কারখানা ‘স্টুডিও এবি কিচেন’-এ শেষবারের মতো তার নিথর দেহটি নিয়ে যাওয়া হয়। সেখানে আনুষ্ঠানিকতা শেষে চ্যানেল আই প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে দ্বিতীয় জানাজা। চ্যানেল আইয়ের আনুষ্ঠানিকতা শেষে আইয়ুব বাচ্চুর মরদেহ স্কয়ার হাসপাতালের হিমঘরে রাখা হবে।

শুক্রবার মধ্যরাতে কানাডা ও অস্ট্রেলিয়া থেকে ঢাকায় পৌঁছানোর কথা আইয়ুব বাচ্চুর ছেলে ও মেয়ে। এরপর কাল শনিবার সকাল নাগাদ মরদেহ নিয়ে যাওয়া হবে চট্টগ্রামের এনায়েত বাজারে, আইয়ুব বাচ্চুর জন্মস্থানে। এই এনায়েত বাজারেই তার জন্ম আর বেড়ে ওঠা। সেখানে পারিবারিক কবরস্থানে মায়ের কবরের পাশে সমাহিত করার কথা রয়েছে।  

গতকাল (১৮ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে ধানমন্ডি নিজ বাসায় হার্ট অ্যাটাক করেন গিটার লিজেন্ড আইয়ুব বাচ্চু। তড়িঘড়ি তাকে স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সকাল ৯টা ৫৫ মিনিটে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। মাত্র ৫৬ বছর বয়সে লাখো ভক্তকে কাঁদিয়ে চিরবিদায় নিলেন আইয়ুব বাচ্চু।  তার আকস্মিক মৃত্যুতে সারা দেশে শোকের ছায়া নেমে আসে। সোশ্যাল মিডিয়া ভরে ওঠে শোকবাণীতে।

সম্পর্কিত খবর