'ঐক্যফ্রন্টের গোড়াতেই গলদ'

'ঐক্যফ্রন্টের গোড়াতেই গলদ'

গাজীপুর প্রতিনিধি

বিএনপি নেতা মওদুদ আহমদের এক বক্তব্যের মন্তব্য করে ওবায়দুল কাদের বলেছেন, মওদুদ আহমেদের গলার জোর ছাড়া কিছু নেই। তার চাপাবাজি ছাড়া আর কিছু নেই। রাস্তায় জনগণকে ডাক দিক না, জনগণ তাকে সারা দেয় কি-না। তারা আন্দেলন কী জনগণ ছাড়া করবে? আর তাদের ঐক্যফ্রন্টের গোড়াতেই গলদ।

ঐক্যের শুরুটাই করেছে তারা বিদেশীদের নিয়ে। জনগণের কাছে না গিয়ে ঐক্যফ্রন্ট গেছে বিদেশীদের কাছে।

শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রা ত্রিমোড় এলাকায় নির্মাণাধীন ফ্লাইওভার ব্রিজের কাজ পরিদর্শনে গিয়ে মন্ত্রী এসব কথা বলেন। এসময় সাসেক প্রকল্প পরিচালক মো. ইছহাক আলী, ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রকল্প পরিচালক মো. শাহাবুদ্দিন আহমেদ, সওজের ঢাকা জোনের তত্ববধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান প্রমূখ উপস্থিত ছিলেন।

 

মন্ত্রী আরো বলেন, ঐক্যফ্রন্ট বিদেশীদের আস্থায় আনতে চায়। জনগণের আস্থায় তাদের কোন প্রয়োজন আছে বলে মনে হয় না। যদি জনগণের প্রতি তাদের আস্থা থাকত তাহলে ঐক্যফ্রন্ট গঠণের পর তারা জনগণের কাছে যেত। ঐক্যফ্রন্ট গঠণের পর প্রথম তারা সাক্ষাৎ করেছে বিদেশীদের সাথে, তারা জনগণের কোন সমাবেশে যায়নি। এর মধ্যে দিয়ে প্রমাণ হয় এরা কতটা দেউলিয়া, এরা কতটা জনসমর্থনহীন। এরা ভাল করেই জানে ১০ বছর ধরে আন্দোলনের ডাক দিয়ে বারে বারে ব্যর্থ হয়েছে।

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কেউ এখন আন্দোলনের দিকে তাকিয়ে নেই। সবাই (জনগণ) উৎসবমুখর পরিবেশে ভোট দিবে সেই আশায় করে জনগণ নির্বাচনমুখী হয়ে পড়েছে। নির্বাচনমুখী জনগণকে ১৫-২০ দিনে আন্দোলনমুখী করা কিছুতেই সম্ভব নয়। যারা এ ধরণের অপপ্রয়াস করছে তারা বোকার স্বর্গে বাস করছে।  

সিলেটে ঐক্য ফ্রন্টের জনসমাবেশের অনুমতি না দেয়ার প্রসঙ্গে কাদের বলেন, সোহরাওয়ার্দী উদ্যান তো তাদের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। নরসিংদী ও চট্টগ্রামের জঙ্গী আস্তানার প্রসঙ্গ টেনে তিনি বলেন, এত বড় বড় নেতা জাতীয় নেতারা সিলেট যাবে তাদের নিরাপত্তাতো দেখতে হবে। সিলেটের সমাবেশ বন্ধ করা হয়নি আপাতত স্থগিত করা হয়েছে।

পরিদর্শনকালে ওবায়দুল কাদের বলেন, চন্দ্রা ফ্লাইওভার ব্রিজের নির্মাণ কাজ ৯০ শতাংশ শেষ হয়েছে। মূল ফ্লাইওভারের কাজ শেষ হয়েছে। আগামী দুই মাসের মধ্যে ওই ব্রিজের পুরো কাজ শেষ হবে এ লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছি।

 

NEWS24কামরুল

সম্পর্কিত খবর