ইরানে একসঙ্গে দুই মন্ত্রীর পদত্যাগ

ছবি-সংগৃহীত

ইরানে একসঙ্গে দুই মন্ত্রীর পদত্যাগ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

একদিনেই ইরানের সড়ক ও নগর উন্নয়নমন্ত্রী আব্বাস আখুন্দি এবং খনিজ, শিল্প ও বাণিজ্যমন্ত্রী মোহাম্মাদ শারিয়াতমাদারি পদত্যাগ করেছেন। পরে তারা দুজন দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানির কাছে পদত্যাগপত্র জমা দিলে তিনি তা গ্রহণ করেন। খবর পার্সটুডের।

এই দুই মন্ত্রীর পদত্যাগপত্র গ্রহণ করে গত কয়েক বছর ধরে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের জন্য তাদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন রুহানি।

প্রেসিডেন্ট রুহানি একইসঙ্গে সড়ক ও নগর উন্নয়ন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত মন্ত্রী হিসেবে মোহাম্মাদ ইসলামিকে এবং খনিজ, শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত মন্ত্রী হিসেবে রেজা রাহমানিকে নিয়োগ দিয়েছেন। ভারপ্রাপ্ত মন্ত্রীদেরকে এখন আগামী তিন মাসের মধ্যে ইরানের সংসদ- মজলিসে শুরায়ে ইসলামির আস্থাভোটে জয়ী হতে হবে।

আব্বাস আখুন্দি শনিবার সকালে তার পদত্যাগপত্র জমা দিয়ে সাংবাদিকদের জানান, নগর উন্নয়নের বিষয়ে মতপার্থক্যের জের ধরে তিনি দায়িত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন। আখুন্দি চলতি বছরের ফেব্রুয়ারি ও মার্চ মাসে দুইবার সংসদে আস্থাভোটে জয়ী হন।

২০১৬ সালের নভেম্বর মাসে ইরানের উত্তর-পূর্বাঞ্চলীয় সেমনান প্রদেশে এক ট্রেন দুর্ঘটনায় ৪৫ যাত্রী নিহত হন। এছাড়া ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ইয়াসুজ শহরের কাছে এক বিমান দুর্ঘটনায় ৬৬ আরোহীর সবাই নিহত হন। এসব বিষয়ে তার পদত্যাগের দাবি জানাচ্ছিলেন সমালোচকরা।

 

NEWS24কামরুল

সম্পর্কিত খবর