রোহিঙ্গা ক্যাম্পে জর্ডানের রানি

রোহিঙ্গা পরিস্থিতি দেখতে সোমবার কক্সবাজার পৌঁছেছেন জর্ডানের রানি রানিয়া আল আব্দুল্লাহ। -সংগৃহীত ছবি

রোহিঙ্গা ক্যাম্পে জর্ডানের রানি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মিয়ানমারের রাখাইনে সে দেশের সেনাবাহিনীর চালানো গণহত্যা, নির্যাতনের মুখে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের অবস্থা দেখতে কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছেছেন জর্ডানের রানি রানিয়া আল আব্দুল্লাহ। সোমবার বেলা ১১টা ০৯ মিনিটে তাকে বহনকারী বিমান কক্সবাজার বিমান বন্দরে পৌঁছে। এরপরই তিনি কুতুপালংয়ের উদ্দেশে রওনা হন।

রানিকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকিসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

জেলা পুলিশের বিশেষ শাখার কর্মকর্তা মুন্সী ইমাম উদ্দিন জানান, জর্ডানের রানির আগমন উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ, বিজিবি ও র্যাবসহ আইন শৃংখলা বাহিনীর সদস্য।

কক্সবাজার জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল জানিয়েছেন, জর্ডানের রানির কক্সবাজার আগমন উপলক্ষে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশ, বিজিবির পাশাপাশি সাদা পোশাকেও আইন শৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

রানী রানিয়া আল আব্দুল্লাহ কক্সবাজারের কুতুপালং ক্যাম্পে পৌঁছে আশ্রয় নেয়া মিয়ানমারের রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুদের অবস্থা দেখবেন এবং সেখানে জাতিসংঘের একাধিক সংস্থাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ত্রাণ কার্যক্রম পর্যবেক্ষণ করবেন।

উল্লেখ্য, জর্ডানের রানি রানিয়া আবদুল্লাহ ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটির (আইআরসি) একজন বোর্ড সদস্য। একইসঙ্গে তিনি জাতিসংঘের মানবিক সংস্থাগুলোর পরামর্শক।

সম্পর্কিত খবর