‘খুনি মোশতাক ও জামায়াতের সঙ্গে ছিলেন মইনুল’

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ

‘খুনি মোশতাক ও জামায়াতের সঙ্গে ছিলেন মইনুল’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, মইনুল হোসেন বঙ্গবন্ধুর হত্যাকারী খুনি মোশতাকের সঙ্গে ছিলেন। এরপর বঙ্গবন্ধুর খুনিদের দল ফ্রিডম পার্টি এবং স্বাধীনতাবিরোধী জামায়াত-শিবিরের সঙ্গে ছিলেন।

সোমবার সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের সঙ্গে আলোচনা শেষে এক সংবাদ সম্মেলনে 
এসব মন্তব্য করেন তিনি।

ময়নুল ‘চরিত্রহীন’ মন্তব্য করে তিনি বলেন, যিনি একাত্তরের খুনি, লুন্ঠনকারী, ধর্ষকদের প্রশংসা করতে পারেন, পঁচাত্তরের খুনিদের সঙ্গে রাজনৈতিক আঁতাত করতে পারেন, তিনি অবশ্যই রাজনৈতিকভাবে চরিত্রহীন।

বাণিজ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর মইনুল হোসেন বঙ্গবন্ধুর খুনি খন্দকার মোশতাকের সঙ্গে রাজনৈতিক জোট করেছিলেন। এরপর তিনি বঙ্গবন্ধুর খুনিদের রাজনৈতিক দল ফ্রিডম পার্টির সঙ্গে রাজনীতি করেন। এরপর ২০০৫ সালে স্বাধীনতাবিরোধী জামায়াতের ছাত্র সংগঠন ছাত্রশিবিরের অনুষ্ঠানে গিয়ে সেই দল ও কর্মীদের প্রশংসা করেছিলেন।

তিনি বলেন, ‘মইনুল একজন শিক্ষিত মানুষ।

তিনি একজন নারী সাংবাদিককে চরিত্রহীন বলেছেন। এটা তিনি বলতে পারেন না। এটা বলার কারণে দেশের মানুষ তাকে ধিক্কার জানাচ্ছে। ’

উল্লেখ্য, সাংবাদিক মাসুদা ভাট্টি জামায়াতের অনুষ্ঠানে গিয়ে শিবিরের প্রশংসা করার বিষয়ে প্রশ্ন করাতেই তাকে চরিত্রহীন বলেছেন মইনুল। ব্যারিস্টার ও শিক্ষিত মানুষ হয়েও একজন সম্মানিত নারী সংবাদকর্মীকে যে ভাষায় তিনি আক্রমণ করেছেন, তা নিন্দনীয়। এ ঘটনায় দেশের ৫৫ জন সম্পাদক-সিনিয়র সাংবাদিক নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন। দেশের সর্বত্র নিন্দার ঝড় বইছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর