ডা. জাফরুল্লাহর গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালস সিলগালা

গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালস সিলগালা

ডা. জাফরুল্লাহর গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালস সিলগালা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ডা. জাফরুল্লাহ চৌধুরীর মালিকানাধীন গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালস বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে ১৫ লাখ টাকা জরিমানাও করা হয়।

মঙ্গলবার সন্ধ্যায় তিনজন ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে সাভারের বাইশ মাইল এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালসের অ্যান্টিবায়োটিক উৎপাদন শাখাটি আলাদা না হওয়া এবং সেখানকার তাপমাত্রা নিয়ন্ত্রণ না করায় তা সিলগালা করে প্রতিষ্ঠানটিকে ১৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে বলে ভ্রম্যমান আদালত সূত্র জানায়।

র‌্যাব হেড কোয়াটার্স, র‌্যাব-৪, সাভার উপজেলা প্রশাসন, স্বাস্থ্য অধিদপ্তর, ওষুধ প্রশাসন অধিদপ্তর ও পুলিশ প্রশাসনের যৌথ উদ্যোগে পরিচালিত অভিযানে র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলমকে সহযোগিতা করেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং নির্বাহী ম্যাজিস্টেট শেখ রাসেল হাসান, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রণব কুমার ঘোষ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলম বলেন, দেশের ৯৫ শতাংশ বেসরকারি হাসপাতালে গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালসের প্যাথিডিন ব্যবহার করা হয়। কিন্তু আজ আমি এখানে এসে তাদের কার্যক্রম দেখে অত্যন্ত কষ্ট পেয়েছি। তাদের অ্যান্টিবায়োটিক শাখাটিকে আলাদা করার জন্য ছয় মাস আগে ওষুধ প্রশাসন অধিদপ্তর থেকে নোটিশ দেওয়া হলেও তারা সেটি অমান্য করেছে।

এছাড়া ওষুধ তৈরির ক্ষেত্রে বিভিন্ন অনিয়ম পাওয়া গেছে, যা থেকে বোঝা যাচ্ছে এসব ওষুধ খেয়ে প্রকৃতপক্ষে রোগীদের উপকার হচ্ছে না।  

অভিযান চলাকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ওষুধ প্রশাসন অধিদপ্তরের তত্ত্বাবধায়ক এটিএম গোলাম কিবরিয়া, ওষুধ পরিদর্শক নাহিন আল আলম, তাহমিদ জামিল, র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার মেজর আব্দুল হাকিম, আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. জাবেদ মাসুদ প্রমুখ।
 
(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর