শক্তিমান চাকমা হত্যাকাণ্ড: ৪ আসামি আটক

রাঙামাটি নানিয়ারচর চেয়ারম্যান হত্যা মামলায় আটক ৪

শক্তিমান চাকমা হত্যাকাণ্ড: ৪ আসামি আটক

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যা মামলার ৪ আসামিকে আটক করেছে যৌথবাহিনী। আটকৃতরা হলেন- দিলীপ চাকমা (৪২), ঋতু চাকমা (৩৮), তৃঙ্গ রাম দেওয়া (২৮)  ও সুবাস চাকমা (৪০)। বুধবার পৃথক অভিযানে তাদের জেলার নানিয়ারচর উপজেলা ও ঘাগড়া ইউনিয়ন থেকে আটক করা হয়।
 
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত মঙ্গলবার ও বুধবার রাঙামাটির বিভিন্ন স্থানে অভিযানে চালায় যৌথবাহিনী।

এ অভিযানে আটক করা হয় রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যাকাণ্ডের অন্যতম চার আসামিকে। মঙ্গলবার রাতের অভিযানে রাঙামাটির নানিয়ারচর উপজেলায় ফুলধন চাকমার ছেলে দিলীপ চাকমা (৪২), জ্যোতির্ময় চাকমার ছেলে ঋতু চাকমা (৩৮) এবং মৃত লক্ষী কুমার দেওয়ানের ছেলে তৃঙ্গ রাম দেওয়াকে (২৮)  আটক করা হয়। আটককৃতরা রাঙামাটি সদর উপজেলার দক্ষিণ কুতুকছড়ি এলাকার হেডম্যান পাড়ার বাসিন্দা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজেদের ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট’র (ইউপিডিএফ) কর্মী বলে দাবি করেন।

অন্যদিকে বুধবার  দুপুর সাড়ে ১২টার দিকে রাঙামাটির কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়ন থেকে জয়সেন চাকমার ছেলে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) রাঙামাটির কাউখালী উপজেলার সভাপতি সুবাস চাকমাকে (৪০) আটক করা হয়। তার বিরুদ্ধেও রয়েছে রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যাকাণ্ডের অভিযোগ। আটকের পর সবাইকে রাঙামাটি কোতয়ালী থানায় হস্তান্তর করে যৌথবাহিনী।

এ ব্যাপারে রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহেদুল হক রনি জানান, আটকের পর আসামিদের রাঙামাটি জেলা জজ মো. জাহেদ আলমের আদালতে হাজির করা হয়। আটকৃতরা সবাই রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যা মামলার আসামি। বিচারক মামলার সংক্ষিপ্ত শুনানি শেষে আগামী ৩১অক্টোবর আসামিদের আদালতে হাজির করার নিদের্শ দিয়ে তাদের কারাগারে প্রেরণ করেন।

প্রসঙ্গত, চলতি বছরের  ৩মে নিজ কার্যালয়ের মাঠে শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করে সশস্ত্র সন্ত্রাসীরা। এ ঘটনার ৪৬জনকে আসামি করে নানিয়ারচর থানায় মামলা দায়ের করে চেয়ারম্যানের সংশ্লিষ্টরা ।

সম্পর্কিত খবর