বিএনপি নেতা এম কে আনোয়ার আর নেই

বিএনপি নেতা এম কে আনোয়ার আর নেই

বিএনপি নেতা এম কে আনোয়ার আর নেই

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী এম কে আনোয়ার আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। দীর্ঘদিন বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন এম কে তিনি। সোমবার দিবাগত রাত ১টা ২০ মিনিটে রাজধানীর এলিফ্যান্ট রোডের নিজ বাসায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান বিষয়টি জানিয়েছেন।

এম কে আনোয়ারের পুরো নাম মোহাম্মদ খোরশেদ আনোয়ার। তিনি ১৯৩৩ সালের ১ জানুয়ারি কুমিল্লার হোমনায় জন্মগ্রহণ করেন। তিনি পাকিস্তান ও বাংলাদেশ সরকারের বিভিন্ন উচ্চ পদে দায়িত্ব পালন করেন।

১৯৫৩ সালে তৎকালীন সিএসপি কর্মকর্তা হিসেবে সরকারি চাকরিতে যোগ দেন।  ১৯৯০ সালে রাষ্ট্রীয় সর্বোচ্চ কর্মকর্তা ক‍্যাবিনেট সচিবের দায়িত্বে থাকা অবস্থায় অবসরে যান। সরকারি চাকরি থেকে অবসরের পর ১৯৯১ সালে তিনি রাজনীতিতে আসেন। কুমিল্লার হোমনা আসন থেকে এই নেতা একাধিকবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। দুইবার মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

বিএনপির মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান জানান, দলের এই নেতা অনেক দিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি আরও জানান, এম কে আনোয়ারের চারটি জানাজা হবে। সকাল ১০টার দিকে কাঁটাবন মসজিদ, দুপুর ১২টার দিকে নয়াপল্টনে দলীয় কার্যালয়, বেলা দেড়টার দিকে জাতীয় সংসদ ভবনে ও আগামীকাল বুধবার কুমিল্লার হোমনায় আরেকটি জানাজা অনুষ্ঠিত হবে। আগামীকাল হোমনাতে তাঁর মরদেহের দাফন অনুষ্ঠিত হবে।

সাবেক এ মন্ত্রীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তারা শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

সম্পর্কিত খবর