জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে জাতীয় দলের ক্রিকেটার

জাতীয় দলের ক্রিকেটার আমির বাবু

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে জাতীয় দলের ক্রিকেটার

মাদারীপুর প্রতিনিধি

আমির বাবু জাতীয় ক্রিকেট দলে ডাক পেয়েছিলেন। মাদারীপুরে প্রতিষ্ঠা করেছেন ক্ষুদে ক্রিকেটাদের জন্য প্রশিক্ষণ প্রতিষ্ঠান মাদারীপুর ক্রিকেট ক্লিনিক। এটাই জেলা পর্যায়ে দেশের প্রথম ক্রিকেট প্রশিক্ষণ প্রতিষ্ঠান। এখান থেকে প্রশিক্ষণ গ্রহণ করেছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাসার সুমন।

বিকেএসপির বর্তমান প্রধান কোচ এম হাসান তারই হাতে গড়া। এরকম অনেক স্বনাম ধন্য ক্রিকেটার তার হাতে গড়া। সেই আমির বাবুর দুটি কিডনি নষ্ট হয়ে গেছে।

চিকিৎসা বলেছে, তার কিডনি পরিবর্তন করতে।

কিডনি পরিবর্তন না করলে তিনি হয়তো হারিয়ে যাবে চিরতরে। আর ফিরতে পারবেন না মাঠে।

আমির বাবুর স্ত্রী তাহমিনা খানম বলেন, তিনি সারা জীবন ক্রিকেট নিয়ে ছিলেন। ক্রিকেটই ছিল তার ধ্যান-জ্ঞান। এখন তার দুটি কিডনিই নষ্ট। পরিবর্তন করতে প্রয়োজন অনেক অর্থের। সেই সঅমর্থ আমাদের নেই। আমি মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি।

আমির বাবু বলেন, মাদারীপুরসহ সারা দেশের জেলা পর্যায় আমিই ১৯৮৯ সালে প্রথম ক্রিকেট প্রশিক্ষন কেন্দ্র প্রতিষ্ঠা করি। আমার হাত ধরে এ পর্যন্ত ৫৩৮ জন ক্রিকেটার প্রশিক্ষন গ্রহণ করেছেন। আজ আমি কিডনি রোগে আক্রান্ত। দুটি কিডনি দীর্ঘ দিন থেকে নষ্ট। চিকিৎক বলেছেন দ্রুত কিডনি পরিবর্তন করতে। কিন্তু আমার তো চিকিৎসা ব্যয়ে পর্যাপ্ত অর্থ নেই।

মাদারীপুর জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মো. ওহিদুল ইসলাম বলেন, জাতীয় দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাসার সুমন, বিকেএসপির কোচ এম হাসান তার ছাত্র। আমির বাবুর মতো লোক অনেক দিন বেঁচে থাকা দরকার। আমার আমাদের সামর্থ অনুযায়ী তাকে সহযোগিতার চেষ্টা করব। সমাজের বিত্তবানরাও চিকিৎসায় এগিয়ে আসলে তার উপকার হতো।

(নিউজ টোয়েন্টিফোর/বেলাল/তৌহিদ)

সম্পর্কিত খবর