আসছে একাধিক পরিবর্তন, বাংলাদেশের সম্ভাব্য একাদশ!

ফাইল ছবি

আসছে একাধিক পরিবর্তন, বাংলাদেশের সম্ভাব্য একাদশ!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ইতিমধ্যে প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। তাই শেষ ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে কেবল আনুষ্ঠানিকতা। তৃতীয় ও শেষ ওয়ানডে জিতে শতভাগ পূর্ণ করতে চান তারা। জিম্বাবুয়েকে দিতে চান বাংলাওয়াশের স্বাদ।


তবে একটা জায়গায় মনোভাব পরিবর্তন করছে বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডেতে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছিলেন স্বাগতিকরা। শেষ ম্যাচে সেই জায়গা থেকে সরে আসছে টিম ম্যানেজমেন্ট। একাদশে আনছে একাধিক পরিবর্তন।

সিরিজ চলাকালীন দলে অন্তর্ভুক্ত করা হয়েছে সৌম্য সরকারকে। এ ম্যাচে তিনি খেলবেন বলে জানা গেছে। এ ক্ষেত্রে ওয়ানডাউনে ব্যাট করতে পারেন বাঁহাতি ব্যাটসম্যান। সৌম্য খেললে বাদ পড়বেন ফজলে মাহমুদ রাব্বি। আবার থেকেও যেতে পারেন তিনি। সে ক্ষেত্রে ব্যাটিং অর্ডারে পরিবর্তন আসবে। আবার তিনে দেখা যেতে পারে নাজমুল হোসেন শান্তকে। স্কোয়াডে থেকেও সাইডবেঞ্চ গরম করছেন প্রতিশ্রুতিশীল ও সম্ভাবনাময়ী এ ক্রিকেটার।

হালকা ইনজুরির কারণে প্রথম ম্যাচে বোলিং করতে সমস্যা হয়েছে মোস্তাফিজুর রহমানের। এ ছাড়া তিনি পরীক্ষিত বোলার। বাংলাদেশ দলে তার বিকল্প নেই। তাই আজ তাকে বসিয়ে রাখা হতে পারে। কাটার মাস্টারের জায়গায় একাদশে ঢুকতে পারেন আবু হায়দার রনি।  

ইতিমধ্যে দলে আসন পাকাপোক্ত করেছেন মেহেদি হাসান মিরাজ। তাকেও বিশ্রাম দেয়া হতে পারে। ডানহাতি স্পিনারের স্থলাভিষিক্ত হতে পারেন আরিফুল হক। দীর্ঘদিন ধরে এ পেস অলরাউন্ডারকে বয়ে বেড়াচ্ছে দল। এ ম্যাচ দিয়ে তাকেও ঝালাই করে নিতে চায় বাংলাদেশ।

স্কোয়াডে থেকে এখন পর্যন্ত খেলা হয়নি রুবেল হোসেনের। বিশ্বকাপের আগে তার ম্যাচ খেলা দরকার বলে মনে করেন অনেকে। শেষ ওয়ানেডেতে তাকে দেখতে চান টাইগার ক্রিকেটপ্রেমীরা। তবে রিভার্সসুইং তারকাকে যাচাই করে দেখার কিছু নেই। তিনি পরীক্ষিত, তাই ওকে বাইরে রেখে ফের মোহাম্মদ সাইফউদ্দিনকে খেলাতে পারে টিম ম্যানেজমেন্ট।

গেল দুই ম্যাচে দুর্দান্ত পারফরম করা লিটন দাস ও ইমরুল কায়েসই থাকছেন ওপেনিংয়ে। চারে নির্ভরতার প্রতীক মুশফিকুর রহিম, পাঁচে মোহাম্মদ মিথুন, ছয়ে যথারীতি মিস্টার কুল মাহমুদউল্লাহ রিয়াদ, যা পরিবর্তন আসবে তিনে এবং পরের অর্ডারে।

জিম্বাবুয়েকে ধবলধোলাইয়ের লক্ষ্যে দুপুর আড়াইটায় মাঠে নামবে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও বিটিভি।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ

লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে মাহমুদ রাব্বি/সৌম্য সরকার/নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ/আরিফুল হক, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোহাম্মদ সাইফুদ্দিন, মোস্তাফিজুর রহমান/আবু হায়দার রনি ও নাজমুল ইসলাম অপু।


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর