চট্টগ্রামে কেন্দ্রীয় জামায়াত নেতাসহ গ্রেপ্তার ৩

জামায়াত নেতাসহ গ্রেপ্তার ৩। প্রতীকী

চট্টগ্রামে কেন্দ্রীয় জামায়াত নেতাসহ গ্রেপ্তার ৩

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

চট্টগ্রামে জামায়াতের কেন্দ্রীয় নেতাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে নগরীর বাকলিয়া থানাধীন মাস্টারপোল ও রসুলবাগ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান বাকলিয়া থানার ওসি প্রণব চৌধুরী।

গ্রেপ্তাররা হলেন- জামায়াতের কেন্দ্রীয় নেতা সাহাব উদ্দিন, জামায়াতের চট্টগ্রাম নগর শাখার নায়েবে আমির আহসান উল্লাহ, ১৭ নম্বর ওয়ার্ডের নায়েবে আমির ও ভারতের বর্ধমান বোমা হামলার অন্যতম সন্দেহভাজন নসরুল্লাহ’র ভাই আসাদ উল্লাহ।  

ওসি প্রণব চৌধুরী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পৃথক অভিযান চালিয়ে তিন জামায়াত নেতাকে গ্রেপ্তার করা হয়।

তাদের বাসা থেকে জামায়াতে ইসলামীর প্রচুর প্রচারপত্র, বিভিন্ন রকমের বই এবং কাগজপত্র উদ্ধার করা হয়েছে। গ্রেফতারদের বিরুদ্ধে অতীতে নাশকতার একাধিক মামলা রয়েছে।  

জানা যায়, গ্রেপ্তার হওয়া আসাদ উল্লাহর বিরুদ্ধে জঙ্গি সংগঠন জেএমবির সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে। তার ভাই শেখ নসরুল্লাহ একজন বোমা কারিগর হিসেবে পরিচিত।

নসরুল্লাহ ২০১৪ সালের ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমান জেলায় বোমা বিস্ফোরণের অন্যতম সন্দেহভাজন। বর্ধমানের ঘটনার পর নসরুল্লাহ পলাতক রয়েছে।

২০১৩ সালের ২৩ অক্টোবর বোমা তৈরির সময় বাকলিয়ার রসুলবাগ আবাসিক এলাকার আসাদ উল্লাহর বাসায় বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকে পলাতক রয়েছে নসরুল্লাহ। ওই ঘটনার পর আসাল উল্লাহ ও তার স্ত্রী আসমাউল হুসনাকে গ্রেপ্তার করে পুলিশ।
 
(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর