'ইভিএম মেলা প্রত্যাখ্যান করেছে বিএনপি'

ফাইল ছবি

'ইভিএম মেলা প্রত্যাখ্যান করেছে বিএনপি'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দেশের আটটি অঞ্চলে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) মেলা করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। ভোট কারচুপির জন্য জনগণের মতামতকে উপেক্ষা করে সরকারি হুকুমে ইসি এই ইভিএম ব্যবহার করতে চায়। এই মেলা প্রত্যাখ্যান করেছে বিএনপি।

 আজ শনিবার নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

এদিকে আজ থেকেই খুলনা, রাজশাহী, রংপুর, ফরিদপুর, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ ও কুমিল্লা অঞ্চলে ইভিএম মেলা অনুষ্ঠিত হচ্ছে। এ সম্পর্কে সাংবাদিকরা জানতে চাইলে তিনি এসবর কথা বলেন।  

রুহুল কবির রিজভী বলেন, বিশ্বব্যাপী প্রত্যাখ্যাত ও বিতর্কিত ইভিএম ব্যবহার করে নির্বাচন কমিশন পাতানো নির্বাচন করতে চাচ্ছে। বিএনপি এসব ইভিএম মেলার প্রতিবাদ করছে ও তা প্রত্যাখ্যান করছে।

বিএনপির এই নেতা বলেন,  শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি এবং হবেও না। তার অধীনে নির্বাচনে যাওয়ার প্রশ্নই ওঠে না।

তিনি বলেন, সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন হলে প্রধানমন্ত্রীর বারোটা বাজবে। এই কারণেই তিনি একতরফা নির্বাচনের জন্য উঠেপড়ে লেগেছেন। নির্বাচন কমিশনকে দিয়ে নানা ধরনের নীল নকশা আঁটছেন।

নিরপেক্ষ সরকার ছাড়া দেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না জানিয়ে বিএনপির এই নেতা বলেন, নির্বাচনের আগে অবশ্যই সংসদ ভেঙে দিতে হবে। খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর