পদ্মা চরের কাশবনে জেলের লাশ

পদ্মা চরের কাশবনে লাশ

পদ্মা চরের কাশবনে জেলের লাশ

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের শিবচরে কাঁঠালবাড়ি ইউনিয়নের কাউলিপাড়া চর এলাকায় একটি কাশবন থেকে সোমবার দুপুরে স্থানীয় জেলে আবুল কালাম ফকিরের (৫৫) লাশ উদ্ধার করেছে শিবচর থানা-পুলিশ।

এলাকাবাসী ও শিবচর থানা পুলিশ সূত্র জানায়, দুপুরে কাশবনে একটি লাশ দেখতে পেয়ে এলাকাবাসী পুলিশকে খবর দেয়। শিবচর থানার পরিদর্শক (তদন্ত) শাজাহান মিয়া সঙ্গিয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে যান। পুলিশ লাশের সুরত হাল রিপোর্ট করেন।

নিহত আবুল কালাম ফকির কাঁঠালবাড়ি এলাকার আমজাদ আলী ফকিরের ছেলে। আবুল কালাম ফকির চর এলাকার বিভিন্ন খাল ও নদীতে দোয়াইর (চাঁই) পেতে মাছ ধরতেন। নিহতের বাম পায়ে কুনুইতে সামান্য আঘাতের চিহ্ন পাওয়া গেছে। এছাড়া তার মুখ দিয়ে রক্ত বের হয়েছে।

গতরাতে অথবা খুব ভোরে আবুল কালাম ফকিরের নিহত হওয়ার ঘটনা ঘটে বলে ধারণা করছে পুলিশ।

নিহত কালাম ফকিরের স্ত্রী রাশিদা বেগম জানান, গতকাল রোববার সকাল ১০টার দিকে সকালের নাস্তা খেয়ে বাড়ি থেকে বের হয়। কাল সারাদিন ও রাতভর তাকে খোঁজাখুঁজি করে পাওয়া যায়নি। সকালে এলাকার লোকজন কাশবনে লাশ দেখতে পেয়ে আমাদের খবর দেয়।  

শিবচর থানার পরিদর্শক (তদন্ত) শাজাহান মিয়া জানান, লাশের ময়নাতদন্তের জন্য সুরতহাল রিপোর্ট শেষে মাদারীপুর মর্গে পাঠানো হবে। তবে এখনও এ হত্যাকাণ্ডের সঙ্গে কে বা কারা জড়িত এ বিষয় কোনো ধারণা করা যাচ্ছে না।

এলাকার নির্ভরযোগ্য সূত্রে জানা যায়,  নিহতের ছেলে আল-আমিন ফকির একই এলাকার আনোয়ার হোসেন আয়নাল হত্যা মামলার আসামি। ওই হত্যাকাণ্ডের জের ধরে আবুল কালাম ফকিরের হত্যার ঘটনা ঘটতে পারে বলে এলাকাবাসী ও পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে।

শিবচর থানা অফিসার ইনচার্জ জাকির হোসেন মোল্লা জানান, লাশের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। লাশের ময়নাতদন্ত শেষ না হওয়া পর্যন্ত এ সম্পর্কে বিস্তারিত কিছু জানানো যাচ্ছে না। তবে লাশটি স্থানীয় জেলে আবুল কালাম ফকিরের বলে পরিবারের লোকজন সনাক্ত করেছে।

(নিউজ টোয়েন্টিফোর/বেলাল/তৌহিদ)

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর