আমার বেঁচে থাকাটা একটি এক্সিডেন্ট: প্রধানমন্ত্রী

সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আমার বেঁচে থাকাটা একটি এক্সিডেন্ট: প্রধানমন্ত্রী

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

দশম সংসদের অন্তিমলগ্নে অধিবেশনের সমাপনী ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আবার আসিব ফিরে এই সংসদে।

একাদশ সংসদ নির্বাচনের আগে দশম জাতীয় সংসদের ২৩তম অধিবেশনের সমাপনী বক্তব্যে তিনি কবি জীবনানন্দ দাশের এ কবিতা উদ্ধৃত করেন।

নির্বাচনের আগে স্বাভাবিকভাবে আর কোনো অধিবেশন বসবে না বলে কার্যত এটিই দশম সংসদের শেষ অধিবেশন।

শেখ হাসিনা বলেন, তরুণ প্রজন্মের জন্য সুন্দর ভবিষ্যত গড়ে তুলতে যে পদক্ষেপগুলো নিয়েছি, তা সমাপ্ত করতে আরও কিছু সময় প্রয়োজন।

বাংলাদেশের জনগণ সেই সময়টা আর সুযোগটা দিতে পারে।

জনগণের কাছে ভোট আহ্বান করে প্রধানমন্ত্রী বলেন, আগামী ইলেকশনে জনগণ ভোট দিয়ে আবার সেবা করার সুযোগ দিলে যে লক্ষ্য স্থির করেছি তা নিশ্চয়ই পূরণ করব। আমরা এ দেশকে এগিয়ে নিয়ে যাব। অনুরোধ করব, আপনারা আমাদের ভোট দেন।

আবার সেবা করার সুযোগ দেন। ইনশাল্লাহ বাংলাদেশ পিছিয়ে থাকবে না। বাংলাদেশকে কেউ দাবায়ে রাখতে পারবে না।

গণতান্ত্রিক পরিবেশ থাকলে দেশের উন্নয়ন হয়, তা প্রমাণিত উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, জীবনে কোনো চাওয়া পাওয়া নেই। আমার বেঁচে থাকাটা একটি এক্সিডেন্ট।

আওয়ামী লীগ সভানেত্রী বলেন, মানুষ আমাদের ভোট দিয়েছিল, আমরা তার মর্যাদা রাখতে পেরেছি। আমরা দাবি করতে পারি দিনবদলের সনদ বাস্তবায়িত হয়েছে।

বিএনপিবিহীন এই সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টির ভূমিকার প্রশংসাও করেন সংসদ নেতা শেখ হাসিনা বলেন, অতীতের মতো দশম সংসদে বর্বরতা, অশালীন বাক্য শুনতে হয়নি। সংসদ সম্পর্কে মানুষের যে বিরূপ ধারণা সৃষ্টি হয়েছিল, তা দূর করে সংসদ যে দেশ, জনগণ ও জাতির স্বার্থে কাজ করে, তা মানুষের মধ্যে ফিরে এসেছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর