‘পাকিস্তানের করাচিতে নয়, অযোধ্যায় রাম মন্দির হোক’

বাবরী মসজিদ ভাঙা হচ্ছে

‘পাকিস্তানের করাচিতে নয়, অযোধ্যায় রাম মন্দির হোক’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ভারতের অযোধ্যায় বাবরী মসজিদ-রাম মন্দির ইস্যুতে উগ্রহিন্দুত্ববাদীদের চাপের মুখে পড়েছে বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার।

কেন্দ্রীয় সরকারের সহযোগী শিবসেনা নেতা সঞ্জয় রাউত এমপি বলেছেন, আদালত অযোধ্যা ইস্যুতে কী রায় দেবে তা নিয়ে আমাদের মনোযোগ নেই। আমরা আদালতকে জিজ্ঞেস করে বাবরী মসজিদের কাঠামো ভেঙে ফেলিনি।

আদালতের কাছ থেকে অনুমতি নিয়ে করসেবকদের হত্যা করা হয়নি।

আমরা চাই অযোধ্যায় রাম মন্দির নির্মাণ হোক। আমরা পাকিস্তানের করাচিতে রাম মন্দির নির্মাণের কথা বলছি না।

অন্যদিকে, বিশ্ব হিন্দু পরিষদের নির্বাহী সভাপতি অলোক কুমার বলেছেন, ‘সরকারকে  বলেছি, আগামী শীতকালীন অধিবেশনেই আইন এনে রামমন্দির নির্মাণ করতে হবে। এমন আইন বানাতে হবে, যা সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ হলেও সরকার দক্ষতার সঙ্গে সাফাই দিতে পারে।

রাম মন্দির নির্মাণ নিয়ে আগামী দিনে সংগঠনটি তাদের আন্দোলন আরো জোরালো করার হুঁশিয়ারি দিয়েছে।

এদিকে, মোহন্ত পরমহংস দাস কেন্দ্রীয় সরকারের উদ্দেশ্যে এক মাসের মধ্যে রাম মন্দির নির্মাণের জন্য আইন তৈরি করার আল্টিমেটাম দিয়েছেন। তিনি বলেন, ‘গতবার আমি যখন এ নিয়ে অনশন করেছিলাম, আমাকে জোর করে তুলে নিয়ে গিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। আমি সরকারের কাছে দ্রুত আইন তৈরি করার দাবি জানাচ্ছি। যদি সরকার তা না করে আমি ফের অনশনে বসব এবং আত্মদাহও  করব। ’

অযোধ্যা ইস্যুতে কেন্দ্রীয়মন্ত্রী ও বিজেপি নেতা গিরিরাজ সিং সোমবার বলেন, হিন্দুদের ধৈর্য হারিয়ে  যাচ্ছে। আমার ভয় হয় যে হিন্দুরা ধৈর্য হারিয়ে ফেললে কি হবে!

মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলেমিন (মিম) প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি পাল্টা জবাবে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে গিরিরাজ সিংকে এটর্নি জেনারেল করে দেয়ার পরামর্শ দেয়ার পাশাপাশি ওই ইস্যুতে অর্ডিন্যান্স আনার চ্যালেঞ্জ জানিয়েছেন।

ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্দেশ্যে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেছেন, ‘যদি ৫৬ ইঞ্চি ছাতি থাকে অযোধ্যা ইস্যুতে অর্ডিন্যান্স এনে দেখান। ’তিনি বলেন, ‘দেশ কারও ইচ্ছা খুশিমত নয়, বরং সংবিধান অনুযায়ী চলে। ’

ওয়াইসি বলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উচিত গিরিরাজ সিংকে গিরিরাজ সিংকে এটর্নি জেনারেল করে দেওয়া। তিনি প্রধান বিচারপতির সামনে বলবেন হিন্দুদের ধৈর্য হারিয়ে যাচ্ছে। অর্ডিন্যান্সের নামে বিজেপি কতদিন ধরে ভয় দেখাবে? যদি ৫৬ ইঞ্চি ছাতি থাকে তাহলে সরকার অর্ডিন্যান্স এনে দেখাক!’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর