চাঁপাইনবাবগঞ্জে রাবেয়া জুট মিলে ভয়াবহ আগুন

রাবেয়া জুট মিলে আগুন

চাঁপাইনবাবগঞ্জে রাবেয়া জুট মিলে ভয়াবহ আগুন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলায় অবস্থিত বেসরকারি মালিকানাধীন রাবেয়া জুট মিলে বুধবার রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।  
ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট প্রায় ৪ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে হতাহত না হলেও আর্থিক ক্ষতির পরিমাণ ৭০ কেটি টাকা বলে জানিয়েছে মিল কর্তৃপক্ষ।

রাবেয়া জুট মিলের মালিক রফিকুল ইসলাম জানান, বুধবার রাত সোয়া নয়টার দিকে হঠাৎ করে জুটের ইউনিটে আগুন ধরে যায়।

এসময় কর্মচারীরা কারখানা থেকে বেরিয়ে যায়। মুহূর্তের মধ্যে আগুন ভয়াবহ আকার ধারণ করে এবং অন্যান্য ইউনিটে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। পরে অবস্থার অবনতি হলে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর ও পার্শ্ববর্তী রাজশাহী থেকে ফায়ার সার্ভিসের আরো চারটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে সাহায্য করে।
রাত একটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস দল।

আগুনে জুট মিলের বিপুল পরিমাণ পাটের তৈরি বস্তা, সুতলি ও মেশিনপত্র ভস্মিভূত হয়েছে। টাকার অংকে ক্ষতির পরিমাণ প্রায় ৬০ থেকে ৭০ কোটি টাকা বলে জানান মিল মালিক রফিকুল ইসলাম।

রাজশাহী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন জানান, খবর পেয়ে চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়।

পরে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর ও রাজশাহী থেকে ফায়ার সার্ভিসের আরো চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। আগুনের সূত্রপাত কীভাবে এবং কী পরিমাণ ক্ষতি হয়েছে তা তদন্ত করে দেখা হবে বলে জানান এই কর্মকর্তা।

 

 

(নিউজ টোয়েন্টিফোর/রফিকুল/তৌহিদ)

সম্পর্কিত খবর