যে কারণে সংলাপে যাননি গয়েশ্বর

গয়েশ্বর চন্দ্র রায়। ছবি: সংগৃহীত

যে কারণে সংলাপে যাননি গয়েশ্বর

নিউজ টোয়েন্টিফোর অনলাইন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধিদলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নাম থাকলেও তিনি উপস্থিত ছিলেন না। এ নিয়ে সংলাপ শুরুর পর থেকেই রাজনৈতিক অঙ্গনে নানা গুঞ্জন চলতে থাকে। অনেকেই মন্তব্য করেন শেষ মুহূর্তে নাম যোগ হওয়ায় তিনি সংলাপে যাননি।

তবে জানা গেছে, হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ায় সংলাপে অংশ নিতে পারেননি বিএনপির এ নেতা।

গয়েশ্বর চন্দ্র রায়ের ব্যক্তিগত সহকারী মোহাম্মদ শাহীন সাংবাদিকদের এমনটাই জানিয়েছেন। তিনি বলেন, স্যার হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েছেন। তাই সংলাপে যেতে পারেননি।

বৃহস্পতিবার গণভবনে অনুষ্ঠিত এ সংলাপে ঐক্যফ্রন্টের ১৯ নেতা অংশ নেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলটির স্থায়ী কমিটির ছয় সদস্য এতে অংশ নেন। সেখানে থাকার কথা ছিল গয়েশ্বর চন্দ্র রায়েরও।

বহুল প্রত্যাশিত সংলাপে সন্তুষ্ট নয় জাতীয় ঐক্যফ্রন্ট। সংলাপ শেষে বৃহস্পতিবার গণভবন থেকে বেরিয়ে বেইলি রোডের বাসায় এক আনুষ্ঠানিক প্রতিক্রিয়ায় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেন, সংলাপ থেকে তেমন কোনো সমাধান পাওয়া যায়নি। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা এ সংলাপে সন্তুষ্ট নই। ঐক্যফ্রন্টের সাত দফা দাবি মেনে নেওয়া না হলে আন্দোলন চলবে বলেও জানায় ঐক্যফ্রন্ট।

অন্যদিকে গণভবন থেকে বেরিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, খোলামেলা পরিবেশে আলোচনা হয়েছে। চাইলে আরও আলোচনা হবে। ৮ নভেম্বরের পর যে কোনো দিন ফের সংলাপ হতে পারে। এ ক্ষেত্রে আরও ছোট পরিসরে বসা যেতে পারে।

সম্পর্কিত খবর