ধোনির বাদ পড়া নিয়ে যা বললেন কোহলি

মাহেন্দ্র সিং ধোনি-বিরাট কোহলি

ধোনির বাদ পড়া নিয়ে যা বললেন কোহলি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা দুই সিরিজে ধোনির নাম না রাখায় মহেন্দ্র সিং ধোনির টি-টোয়েন্টি ক্যারিয়ার নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

টেস্ট ক্রিকেটকে বিদায় বলেছেন অনেক আগেই। ওয়ানডেতেও ব্যাট হাতে যে পারফরম্যান্স, তাতে দলে টিকে থাকা প্রশ্নের মুখে। এর মাঝে আবার টি-টোয়েন্টি দল থেকেও নামা কাটা পড়লে সন্দেহ জাগবেই।

এ ব্যাপারে অধিনায়ক কোহলি বলেন, আমি যদি ভুল না করি তবে নির্বাচকেরা এরই মাঝে এ বিষয়টার উত্তর দিয়েছে। আর তাঁর সঙ্গে এ নিয়ে কথা বলেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই এখানে বসে এ প্রশ্নের উত্তর দেওয়ার কিংবা ব্যাখ্যা দেওয়ার কোনো কারণ দেখছি না। আমার ধারণা নির্বাচকেরা নিজেরাই কী ঘটেছে সেটা বর্ণনা করেছেন।

কোহলির দাবি, বিশ্বকাপজয়ী অধিনায়কের বদলে ঋষভ পন্তকে ডাকার পরামর্শ ধোনি নিজেই দিয়েছেন, ‘আমি ওই আলোচনার অংশ ছিলাম না, তাই এটা নির্বাচকেরা যে ব্যাখ্যা দিয়েছে সেটাই মেনে নিতে হবে। মানুষ এ ঘটনায় অনেক কিছু ধারণা করে নিচ্ছে। আমি আপনাদের নিশ্চিত করছি, তেমন কিছুই ঘটেনি। উনি এখনো দলের খুবই গুরুত্বপূর্ণ সদস্য। তাঁর মনে হয়েছে টি-টোয়েন্টিতে ঋষভের মতো কারও বেশি সুযোগ পাওয়া উচিত। ’

কোহলি বলেন, ধোনি আমাদের সঙ্গে সব সময় ওয়ানডে খেলছেন, তাই... এদিক থেকে দেখলে উনি তরুণদের সাহায্য করতে চাইছেন। অন্যরা কী ভাবছে এটা বিবেচ্য নয় এবং অধিনায়ক হিসেবে আমি এর নিশ্চয়তা দিচ্ছি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর