ব্যারিস্টার মইনুল রংপুর কারাগারে

ব্যারিস্টার মইনুল

ব্যারিস্টার মইনুল রংপুর কারাগারে

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মানহানির মামলায় গ্রেপ্তার সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে রংপুর কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়েছে। শনিবার বিকেল পাঁচটার দিকে সড়কপথে তাকে রংপুর নেওয়া হয় বলে জানিয়েছেন রংপুর কারাগারের জেলার আমজাদ হোসেন ডন।

জেলার আমজাদ হোসেন ডন বলেন, আদালতের নির্দেশে রংপুর কারাগারে তাকে প্রথম শ্রেণির ডিভিশন দেওয়া হয়েছে। রোববার সকালে তাকে আদালতে হাজির করা হবে।

ব্যারিস্টার মইনুলের আইনজীবী শফি কামাল বলেন, রোববার মইনুল হোসেনের পক্ষে আদালতে জামিনের আবেদন উপস্থাপন করব আমরা। আশা করি আদালত তাকে জামিন দেবেন।

২২ অক্টোবর মানবাধিকার কর্মী নগরীর সুরজ মিয়ার স্ত্রী মিলি মায়া বেগম রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্টেট আদালতে ব্যারিস্টার মইনুল হোসেনে বিরুদ্ধে মানহানির মামলা করেন। ওই দিন আদালতের বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা মামলাটি আমলে নিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

ওই রাতেই ঢাকায় মইনুল হোসেনকে গ্রেপ্তার করা হয়।

গত ১৬ অক্টোবর একাত্তর টেলিভিশনের টক শো ‘একাত্তরের জার্নাল’ এ ব্যারিস্টার মইনুল হোসেনকে দৈনিক আমাদের অর্থনীতির নির্বাহী সম্পাদক সাংবাদিক মাসুদা ভাট্টি প্রশ্ন করেন, ‘জাতীয় ঐক্যফ্রন্টে আপনি কী হিসেবে উপস্থিত থাকেন- আপনি বলেছেন আপনি নাগরিক হিসেবে উপস্থিত থাকেন। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই বলছেন, আপনি জামায়াতের প্রতিনিধি হয়ে সেখানে উপস্থিত থাকেন। ’

মাসুদা ভাট্টির এই প্রশ্নে রেগে গিয়ে মইনুল হোসেন বলেন, ‘আপনার দুঃসাহসের জন্য আপনাকে ধন্যবাদ দিচ্ছি। আপনি চরিত্রহীন বলে আমি মনে করতে চাই। আমার সঙ্গে জামায়াতের কানেকশনের কোনো প্রশ্নই নেই। আপনি যে প্রশ্ন করেছেন তা আমার জন্য অত্যন্ত বিব্রতকর। ’

এ নিয়ে সর্বত্র সমালোচনার ঝড় উঠলে মইনুল হোসেনকে গ্রেপ্তার করা হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর