‘ঐক্যফ্রন্টে যোগ দিলে জান দিয়ে কাজ করব’

কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

‘ঐক্যফ্রন্টে যোগ দিলে জান দিয়ে কাজ করব’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ঐক্যফ্রন্টে যোগ দিলে জান দিয়ে কাজ করবেন বলে জানিয়েছেন বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

তিনি বলেন, আমি জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেবেন কিনা এ বিষয়ে সিদ্ধান্তের কথা আগামী ৫ নভেম্বর ড. কামাল হোসেনকে জানানো হবে। যদি ঐক্যফ্রন্টের সঙ্গে থাকি তবে জান দিয়ে কাজ করব।

শনিবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে কৃষক শ্রমিক জনতা লীগ আয়োজিত আলোচনা সভায় এ কথা জানান তিনি।

 

তিনি আরও বলেন, আমরা ঐক্যফ্রন্টে যোগ দিই বা না দিই- ত‌বে ড. কামাল হোসেন জি‌তে গে‌ছেন, যে‌দিন সংলা‌পে ব‌সে‌ছেন।

ঐক্যফ্রন্টে যাওয়া নিয়ে কাদের সিদ্দিকী বলেন, জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেওয়ার বিষয়ে সুলতান মনসুর আমাকে অনুরোধ করেছেন। তার অনুরোধ আমি ফেলতে পারি না। আমি বলেছিলাম আজকে ঘোষণা দেব।

সাংবাদিকদের বলেছিলাম এ ঘোষণার কথা। কিন্ত আমি একটা দিন সময় নিতে চাই। আগামী পরশু ঘোষণাটা দেব।

তিনি বলেন, ‘৫ নভেম্বর সাড়ে ১২টার মধ্যে আমি আমার দলের লোকজন নিয়ে গিয়ে ডা. কামাল হোসেন চেম্বারে গিয়ে অবস্থান জানিয়ে আসব। ’

ঐক্যফ্রন্টের জয় হয়েছে মন্তব্য করে কাদের সিদ্দিকী বলেন, ‘আপনাদের বিজয় হয়ে গেছে যেদিন আপনারা সংলাপে গেছেন। কারণ ১ দিন আগেও সরকারের পক্ষ থেকে বলা হয়েছিল- ‘ছালবাকলের সঙ্গে কোনো সংলাপ নয়’। আর আপনার চিঠি ২৪ ঘণ্টার মধ্যে সাড়া দিয়েছে। এখানেই আপনাদের জয়। ’

বঙ্গবীর কাদের সিদ্দিকীর কৃষক শ্রমিক জনতা লীগের সভায় উপস্থিত হননি বিকল্পধারা বাংলাদেশের সভাপতি, সাবেক রাষ্ট্রপতি ও যুক্তফ্রন্ট নেতা একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

কাদের সিদ্দিকী বলেন, ‘সভায় বি. চৌধুরীর থাকার কথা ছিল। শুক্রবার তার সঙ্গে কথা হয়েছে। তিনি তখনও বলেছিলেন আসবেন। কিন্তু আজ যখন তিনি শুনলেন যে এই সভায় সভাপতিত্ব করছেন ড. কামাল হোসেন, তখন তিনি না আসার সিদ্ধান্ত নেন। ’

কাদের সিদ্দিকীর সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন- জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী, মাহমুদুর রহমান মান্না, সুলতান মনসুর আহমেদ, সৈয়দ আবুল মকসুদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী প্রমুখ।  

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর