উখিয়ায় রোহিঙ্গাকে মিয়ানমার পুলিশের গুলি

মিয়ানমার পুলিশের গুলি

উখিয়ায় রোহিঙ্গাকে মিয়ানমার পুলিশের গুলি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কক্সবাজারের উখিয়ার পালংখালী সীমান্তের ভেতরে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) গুলিতে নুরুল ইসলাম নামের এক রোহিঙ্গা যুবক গুলিবিদ্ধ হয়েছেন। তাকে উখিয়ার কুতুপালং রেড ক্রিসেন্ট ফিল্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন উখিয়া থানা-পুলিশের ওসি (তদন্ত) খায়রুজ্জামান।

রোববার দুপুরে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের উখিয়ার পালংখালীর রহমতের বিল এলাকায় এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ যুবক উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-১ এর বাসিন্দা আমির হোসেনের ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, লাগোয়া উখিয়ার বালুখালীর রহমত বিল এলাকার বাংলাদেশি আনোয়ার হোসেনের বাড়িতে রাখাল হিসেবে কাজ করতেন রোহিঙ্গা যুবক নুরুল ইসলাম। প্রতিদিনের মতো রোববার তিনি সীমান্তের পাশাপাশি এলাকায় গরু চরাতে যান। এসময় সীমান্তের ওপাড় থেকে তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে বিজিপি। এতে তার ডান হাতে গুলি লাগলে মাটিতে লুটে পড়েন।

স্থানীয়রা তাকে উদ্ধার করতে গেলে তাদের লক্ষ্য করেও কয়েক রাউন্ড গুলি ছোড়ে বিজিপি। পরে গুলিবর্ষণ থামলে গুলিবিদ্ধ নুরুল ইসলামকে উদ্ধার করে উখিয়ার রেড ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়।

বিজিপির গুলিবর্ষণের ঘটনায় সীমান্ত এলাকায় আতঙ্ক সৃষ্টি হওয়ায় অনেককে ছোটাছুটি করতে থাকে।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরী বলেন, সীমান্ত এলাকায় দায়িত্বরতদের সঙ্গে কথা চলছে।

কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেন, ওই যুবক সীমান্তবর্তী এলাকায় গরু চরাতে গিয়েছিল। এ সময় তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে বিজিপি। এতে ওই যুবক গুলিবিদ্ধ হন।

কক্সবাজার বিজিবি-৩৪ ব্যাটালিয়য়েন উপ-অধিনায়ক মেজর ইকবাল আহমদ বলেন, এটি দুঃখজনক। বিষয়টি নিয়ে বিজিবির পক্ষ থেকে বিজিপির কাছে প্রতিবাদলিপি পাঠানো হয়েছে। এর আগেও সীমান্তের কাঁটাতারের বেড়া কাটার অভিযোগে বিজিপি বাংলাদেশে গুলি ছুড়েছে। তবে ওই সময় কেউ গুলিবিদ্ধ হয়নি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর