ছাত্রীদের পোশাক খুলে তল্লাশি চালালেন শিক্ষক!

ছাত্রীদের পোশাক খুলে তল্লাশি

ছাত্রীদের পোশাক খুলে তল্লাশি চালালেন শিক্ষক!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

‌‘কে স্যানিটারি ন্যাপকিন পরে রয়েছে’ তা দেখতে ছাত্রীদের পোশাক খুলে পরীক্ষা করলেন স্কুলের শিক্ষিকারা। এমন ঘটনা ঘটেছে ভারতের পাঞ্জাবের ফাজলিকা জেলার একটি সরকারি স্কুলে।

ভারতীয় গণমাধ্যম সূত্র জানায়, সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওতে দেখা গেছে, ক্যামেরার সামনে গোটা ঘটনাটির বর্ণনা দিতে গিয়ে আতঙ্কে কাঁদছেন বেশ কয়েকজন ছাত্রী।

ছাত্রীরা জানায়, তিন দিন আগে স্কুলের টয়লেটে মেলে একটি ব্যবহার করা স্যানিটারি প্যাড ৷ সেই প্যাডটি কে ফেলেছে? তা সন্ধান শুরু করেন স্কুলের শিক্ষিকারা। কীভাবে স্যানিটারি প্যাড ফেলা উচিত। সেই বিষয়ে ছাত্রীদের শিক্ষিত করার পরিবর্তে কে স্যানিটারি ন্যাপকিন পরে রয়েছে। তা দেখতেই ব্যস্ত হয়ে পড়েন শিক্ষিকারা।

সেই সঙ্গে শুরু করেন ছাত্রীদের উলঙ্গ করে পরীক্ষা।

এ ঘটনা ফাঁস হলে ক্ষোভে ফেটে পড়েন ছাত্রীদের অভিভাবকরা। পরে স্কুলে এসে বিক্ষোভও করেন তারা। পরে কর্তৃপক্ষের অনুরোধে বিক্ষোভ বন্ধ হয়।

স্কুলের এমন ঘটনার ব্যাপারে রাজ্যের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংও ক্ষেপেছেন। শিক্ষা সচিব কৃষ্ণ কুমারকে গোটা ঘটনাটির তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। এ কাণ্ডের শাস্তি স্বরূপ ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর নির্দেশে দুজন শিক্ষিকাকে বদলি করা হয়েছে।

আরও পড়ুন: দুইয়ের বেশি সন্তান হলে, ভোটাধিকার বঞ্চিত

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর