যশোরে তরিকুল ইসলামের শেষ জানাজা

তরিকুল ইসলামের শেষ জানাজা

যশোরে তরিকুল ইসলামের শেষ জানাজা

যশোর প্রতিনিধি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী বর্ষীয়ান রাজনীতিক তরিকুল ইসলামকে সোমবার সন্ধ্যায় যশোর কারবালা গোরস্থানে দাফন করা হয়েছে। এরআগে বিকেলে স্থানীয় কেন্দ্রীয় ঈদগাহ মাঠে তাঁর শেষ জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় বিএনপির সর্বস্তরের নেতাকর্মীরা ছাড়াও আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।

এদিন সকালে ঢাকায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ও সংসদ প্লাজায় জানাজা শেষে প্রয়াত বিএনপি নেতা তরিকুল ইসলামের মরদেহ হেলিকপ্টারযোগে যশোর আনা হয়।

প্রথমে তাঁকে রাখা হয় শহরের ঘোপ জেলরোডের বাড়িতে। এরপর তাঁর মরদেহ জেলা বিএনপির কার্যালয়ে আনা হলে সেখানেও একটি জানাজা অনুষ্ঠিত হয়। এরআগে দলীয় ও অঙ্গ সংগঠনগুলোর পক্ষ থেকে প্রয়াত নেতার কফিনে শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়।

সবশেষে নেওয়া হয় ঈদগাহ ময়দানে।

সেখানে শেষ জানাজা অনুষ্ঠিত হবার আগে সর্বস্তরের মানুষ প্রিয় নেতার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা এবং ভালবাসায় সিক্ত করেন। দলীয় চেয়ারপার্সনের পক্ষে মরহুমের কফিনে পুষ্পমাল্য অর্পণ করবেন ড. মঈন খান ও নিতাই রায় চৌধুরী।

গত রোববার বিকেল পাঁচটার কিছু সময় পর রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তরিকুল ইসলাম। গুরুতর অসুস্থ হয়ে পড়ায় বেশ কিছুদিন আগে তাকে অ্যাপোলোতে ভর্তি করা হয়েছিল। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিকস, কিডনি ও হৃদরোগে ভুগছিলেন।

(নিউজ টোয়েন্টিফোর/রিপন/তৌহিদ)

সম্পর্কিত খবর