জেএসসি পরীক্ষায় নকল, ২ ছাত্র বহিষ্কার

জেএসসি পরীক্ষায় নকল

জেএসসি পরীক্ষায় নকল, ২ ছাত্র বহিষ্কার

মাদারীপুর প্রতিনিধি

সোমবার অনুষ্ঠিত জেএসসি পরীক্ষায় মাদারীপুরের কালকিনি উপজেলার দুটি কেন্দ্রের দুই ছাত্রকে নকল করার দায়ে বহিষ্কার ও অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

জানা গেছে, কালকিনি উপজেলার বাঁশগাড়ি বাটামারা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র ইয়াকুব খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজ কেন্দ্রে জেএসসি ইংরেজী দ্বিতীয় পত্রের পরীক্ষা দিচ্ছিল। পরীক্ষার সময় নকল করার দায়ে কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম ওই ছাত্রকে প্রথমে বহিষ্কার ও পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দশ হাজার টাকা অর্থ দণ্ডাদেশ দেন। দণ্ডপ্রাপ্ত ছাত্র ইয়াকুব বরিশালের মুলাদি উপজেলার বালিয়াতলী গ্রামের মো. দাদন হাওলাদারের ছেলে।

অপরদিকে কালকিনি সৈয়দ আবুল হোসেন একাডেমী স্কুলের ছাত্র আরিফ সরদার কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত জেএসসি পরীক্ষা চলাকালীন সময়ে ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহার করে প্রশ্নের উত্তর হলে বসে খাতায় লিখতেছিল।  

এসময় কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা হাতে নাতে ওই ছাত্রকে ডিভাইসসহ ধরেন। ডিভাইস ব্যবহার করে ইমোর মাধ্যমে বাহিরে প্রশ্ন পাঠিয়ে তার উত্তর সংগ্রহ করে খাতায় লিখতেছিল। পরীক্ষায় অসৎ উপায় অবলম্বন করায় তাকে বহিষ্কার ও পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দশ হাজার টাকা অর্থদণ্ড দেন।

দণ্ডপ্রাপ্ত ছাত্র আরিফ বরিশালের গৌরনদী উপজেলার খাঞ্জাপুর গ্রামের সরদারের ছেলে।

কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম বলেন, শতভাগ নকল মুক্ত পরীক্ষা নিতে চাই। এ জন্য জিরো টলারেন্স নীতি অনুসরণ করেছি। পরীক্ষা সংক্রান্ত বিষয়ে কাউকে কোনো ধরনের ছাড় দেওয়া হবে না।

(নিউজ টোয়েন্টিফোর/বেলাল/তৌহিদ)

সম্পর্কিত খবর