জম্মু-কাশ্মীরে সংঘর্ষে ২ গেরিলা নিহত

জম্মু-কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষ

জম্মু-কাশ্মীরে সংঘর্ষে ২ গেরিলা নিহত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে দুই গেরিলা নিহত হয়েছে। নিহতরা হলেন- মুহাম্মদ ইদ্রিস সুলতান ও আমীর হোসেন রাঠোর। তারা সোপিয়ান জেলার বাসিন্দা বলে জানা গেছে।

মঙ্গলবার ভোরে সোপিয়ান জেলার সাফানাগিরি এলাকায় নিহতের এ ঘটনা ঘটে।

পুলিশের এক মুখপাত্র বলেন, নিহত ইদ্রিস আগে সেনাবাহিনীর সদস্য ছিল। সেনা ইউনিট ত্যাগ করে চলতি বছরের এপ্রিলে তিনি সন্ত্রাসী গোষ্ঠীর সঙ্গে যুক্ত হন। হিজবুল মুজাহিদীন সন্ত্রাসী গোষ্ঠীর সঙ্গে যুক্ত নিহতরা নিরাপত্তা প্রতিষ্ঠান হামালা চালানো সহ বেসামরিক মানুষজনের উপরে অত্যাচারে জড়িত ছিল। ঘটনাস্থল থেকে স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র ও গুলিবারুদ উদ্ধার হয়েছে।

দক্ষিণ কাশ্মীরের সাফানাগিরি এলাকায় গেরিলাদের উপস্থিতির কথা জানতে পেরে সেনাবাহিনী ও পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের সদস্যরা যৌথভাবে ওই এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান চালায়। এসময় লুকিয়ে থাকা গেরিলারা নিরাপত্তা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলিবর্ষণ করলে উভয়পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হয়। পুলিশ এ ব্যাপারে একটি মামলা রুজু করে তদন্ত চালাচ্ছে।

উত্তর কাশ্মীরের বান্দিপোরাতে গেরিলাদের উপস্থিতির কথা জানতে পেরে ওই এলাকায় আজ সকালে সেনা ও পুলিশের যৌথবাহিনী ঘেরাও ও তল্লাশি অভিযান চালাচ্ছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর