রাঙামাটিতে যৌথবাহিনীর অভিযানে আটক ২

যৌথবাহিনীর অভিযান, আটক ২

রাঙামাটিতে যৌথবাহিনীর অভিযানে আটক ২

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটিতে অবৈধ অস্ত্রসহ মঙ্গল কুমার চাকমা নামে এক উপজাতি যুবককে আটক করেছে যৌথবাহিনী। মঙ্গলবার সকালে বরকল উপজেলার শুভলং ইউনিয়নের শিলারডাক এলাকা থেকে তাকে আটক করা হয়।

পৃথক অভিযানে যৌথবাহিনীর হাতে আটক হয় রুপায়ন চাকমা (৪৫)। তাকে শহরের শহীদমিনার এলাকা থেকে আটক করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে রাঙামাটির শুভলং সেনা জোনের ২০ বীরের আওতায় একটি যৌথবাহিনীর দল বরকল উপজেলার শুভলং ইউনিয়নের শিলারডাক এলাকা অভিযানে নামে। অভিযানে আটক করা হয় ওই এলাকার মেগানাথ চাকমা ছেলে মঙ্গল কুমার চাকমাকে। পরে তার বাড়ি তল্লাশি চালিয়ে একটি এক নলা বন্দুক ও ১৮ রাউন্ড গুলিসহ বন্দুক তৈরীর সরঞ্জাম উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর আটক মঙ্গল কুমার চাকমাকে হস্তান্তর করা হয়েছে।

শুভলং ইউনিয়নের পুলিশ ফাড়িঁর ইনচার্জ এসআই মো. আনোয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক মঙ্গল কুমার চাকমা বিরুদ্ধে অবৈধ অস্ত্র রাখার অপরাধে বরকল উপজেলা থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

অন্যদিকে, একই দিন বিকেল তিনটায় রাঙামাটি শহরের শহীদ মিনার এলাকা থেকে রুপায়ন চাকমাকে (৪৫) আটক করে যৌথবাহিনী। তিনি রাঙামাটি সদর উপজেলার কুতুকছড়ি ইউনিয়নের ধর্ম গড় গ্রামের বাসিন্দা বৌদ্ধ চরন চাকমা ছেলে। আটকের পর তল্লাশি চালিয়ে তার কাছ থেকে ১৩ হাজার ৫০০ টাকা, চারটি বিভিন্ন ব্যাংকের (ইসলামি ব্যাংক, রূপালি ব্যাংক, সোনালী ব্যাংক ও পূবালী ব্যাংক) চেক বই, পাঁচটি জমা বই, এবং একটি মোটরসাইকেল (চট্টমেট্রো-ল ১২-০৭০৯) উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফের চাঁদা সংগ্রহকারী কর্মী বলে স্বীকার করেছে বলে জানিয়েছে পুলিশের একটি সূত্র।

রাঙামাটি কোতয়ালী থানার এসআই শিবু জানায়, আটকের পর ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফের চাঁদা সংগ্রহকারী কর্মী রুপায়ন চাকমাকে থানায় হস্তান্তর করা হয়। তার বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)