বেনাপোলে ভারতীয় ট্রাক জব্দ

ভারতীয় ট্রাক জব্দ

বেনাপোলে ভারতীয় ট্রাক জব্দ

যশোর প্রতিনিধি

মিথ্যা ঘোষণা দিয়ে ভারত থেকে আমদানী হচ্ছে ইমিটেশন জুয়েলারীর একটি পণ্য চালান। এমন সংবাদের অভিযোগে রোববার রাতে কাষ্টমস্ কর্তৃপক্ষের আইআরএম এর একটি প্রতিনিধি দল অভিযান চালিয়ে বেনাপোল বন্দরের জিরো পয়েন্ট এলাকা থেকে পণ্য বোঝাই দুটি ভারতীয় ট্রাক জব্দ করে।

জব্দ পণ্য চালানটির আমদানীকারক ঢাকার আনাস এন্টারপ্রাইজ। পণ্য চালানটির রপ্তানী কারক প্রতিষ্ঠান ভারতের জেইন এক্সপোর্ট।

আমদানীকারক প্রতিষ্ঠান গত ১লা নভেম্বর-২০১৮ ঢাকার মেঘনা ব্যাংক লিমিটেড থেকে একটি এলসি খোলেন পণ্যটি আমদানী করার জন্য। পণ্য চালানটির ইনভয়েজ মূল্য দেখানো হয়েছে ২৬ হাজার ১৬২ মার্কিন ডলার।

বেনাপোল কাষ্টমস হাউসের ইনভেষ্টিগেশন রিসার্স এন্ড ম্যানেজমেন্ট গ্রুপের একটি প্রতিনিধি দল জব্দ মালামাল পরীক্ষণ করবেন। পরীক্ষণে পণ্যচালানটির মালামাল ঘোষণার সঙ্গে মিল আছে কিনা তাও দেখবেন।

তবে পণ্য চালানটিতে আমদানী পণ্যের ঘোষণায় আছে প্লাষ্টিক বাংলা এন্ড আদার্স।

বেনাপোল কাষ্টম হাউসের সহকারী কমিশনার উত্তম চাকমা জানান, গোপন সূত্রে সংবাদ পায় একজন আমদানীকারক ভারত থেকে মিথ্যা ঘোষণার মাধ্যমে একটি পণ্য চালান বেনাপোল বন্দরে নিয়ে আসছে। রোববার রাতে আইআরএম টিমের  প্রতিনিধি সহকারী রাজস্ব কর্মকর্তা মোস্তফা আব্দুল্লাহ আল মামুনকে সঙ্গে নিয়ে বন্দরের জিরো পয়েন্ট এলাকা থেকে পণ্য বোঝাই দুটি ভারতীয় ট্রাক জব্দ করে।  

পরে ট্রাক দুটি বেনাপোল কাষ্টম হাউসে নিয়ে আসা হয়। মঙ্গলবার মালামাল পরীক্ষাণ করা হবে। মিথ্যা ঘোষণা এবং অমিল পাওয়া গেলে আইনের আওতায় এনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

তবে জব্দ ট্রাক দুটির ড্রাইভার দুলাল দাস এবং তপন কুমার জানান তাদের গাড়ি দুটিতে ইমিগ্রেশন জুয়েলারী জাতীয় পণ্য আছে।

(নিউজ টোয়েন্টিফোর/রিপন/তৌহিদ)

সম্পর্কিত খবর