ন্যাশনাল ডিফেন্স কোর্স প্রতিনিধিদের রাঙামাটি সফর

রাঙামাটি সফরে এনডিসিরা

ন্যাশনাল ডিফেন্স কোর্স প্রতিনিধিদের রাঙামাটি সফর

রাঙামাটি প্রতিনিধি

ন্যাশনাল ডিফেন্স কোর্সের (এনডিসি) একটি প্রতিনিধি দল রাঙামাটি সফর করেছে। মঙ্গলবার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা ও রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদের সঙ্গে মতবিনিময় করেন প্রতিনিধি দলটি। পৃথকভাবে মতবিনিময় সভার আয়োজন করেন রাঙামাটি জেলা প্রশাসন ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড।

ন্যাশনাল ডিফেন্স কোর্স এ অংশগ্রহণকারীদের পার্বত্য চট্টগ্রামের আর্থ সামাজিক জীবন ধারা বিভিন্ন তথ্য তুলে ধরেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা।

তিনি বলেন, বর্তমান সরকার পার্বত্য অঞ্চলের উন্নয়নে কাজ করে যাচ্ছে। এ অঞ্চলের উন্নয়নে ক্ষুদ্র ক্ষুদ্র নৃ গোষ্ঠীর আর্থ সামাজিক উন্নয়নের বিভিন্ন প্রকল্পের মাধ্যমে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে তিনি সভায় উল্লেখ করেন।  

এসময় ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে রিয়াল এডমিরাল আনোয়ারুল ইসলাম, মেজর জেনারেল মো. রশিদ আমিন, রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ রিয়াদ মেহমুদ, রাঙামাটি সদর জোন কমান্ডার লে. কর্ণেল মোহাম্মদ রেদওয়ানুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য অর্থ মো. শাহিনুল ইসলাম, সদস্য প্রশাসন ড. প্রকাশ কান্তি চৌধুরী উপস্থিত ছিলেন।

ন্যাশনাল ডিফেন্স কোর্সের (এনডিসি) এ টিমে ১৪ জন ব্রিগেডিয়ার জেনারেল, তিনজন ক্যাপ্টেন, একজন অতিরিক্ত সচিব, পাঁচজন যুগ্ম সচিব ও ১১ জন বন্ধু প্রতীম বিভিন্ন দেশের সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর