বোল্টের হ্যাটট্রিক, নিউজিল্যান্ডের জয়

নিউজিল্যান্ডের জয়

বোল্টের হ্যাটট্রিক, নিউজিল্যান্ডের জয়

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পাকিস্তানের কাছে টি-টোয়েন্টি-তে হোয়াইট ওয়াশের পর ঘুরে দাঁড়িয়েছে নিউজিল্যান্ড। বোল্টের হ্যাটট্রিকে ওয়ানডেতে পাকিস্তানের বিপক্ষে জয় পেয়েছে কিউইরা।

বুধবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড। দলীয় ৩৬ রানে সাজঘরে ফেরেন দুই ওপেনার জর্জ ওয়ার্কার ও কলিন মুনরো।

এরপর দলীয় ৭৮ রানে ফেরেন দলের সেরা ব্যাটসম্যান অধিনায়ক কেন উইলিয়ামসন। দলের বিপর্যয়ে হাল ধরেন রস টেলর ও টম লাথাম। এই জুটিতে তারা ১৩০ রান যোগ করেন। জুটিতে ফিফটি তুলে নেওয়ার পর সেঞ্চুরির পথেই ছিলেন সাবেক অধিনায়ক রস টেলর।
এরপর নিউজিল্যান্ডের লাগাম টেনে ধরেন পাকিস্তানের বোলাররা।

চার উইকেটে ২০৮ রান করা নিউজিল্যান্ড ২ রানের ব্যবধানে হারায় ৪ উইকেট। শাদাব খানের গুগলিতে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন ৬৪ বলে পাঁচ চারের সাহায্যে ৬৮ রান করা লাথাম। শূন্য রানে ফেরেন নিকোলাস ও গ্রান্ডহোম। তবে শেষ দিকে টিম সাউদি ও সোধীর লড়াকু ব্যাটিং নিউজিল্যান্ডের স্কোর বোর্ডে ৯ উইকেটে ২৬৬ রানের সংগ্রহ দাঁড় করায়।

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ চারটি করে উইকেট নিয়েছেন শাহিন শাহ আফ্রিদি ও শাদাব খান। অপর উইকেটটি নিয়েছেন ইমাদ ওয়াসিম।

কিউইদের ২৬৭ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি পাকিস্তানের। মাত্র ৮ রানে বোল্টের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ফখর জামান। পরের দুই বলে বাবার আজম ও মোহাম্মদ হাফিজকে আউট করে ক্যারিয়ারে প্রথম হ্যাট্টিকের স্বাদ নেন বোল্ট।

দলীয় একশ’ না পেরুতেই আরো তিন ব্যাটসম্যান ইমাম-উল হক, শোয়েব মালিক, শাদাব খানকে হারিয়ে পুরো চাপের মুখে পড়ে পাকিস্তান। তবে সপ্তম উইকেটে সরফরাজ আহমেদ ও ইমাদ ওয়াসিমের জুটি (১০৩ রানের জুটি) আশা দেখাতে থাকে পাকিস্তানকে। এ পর্যায়ে গ্র্যান্ডহোম সরফরাজ আহমেদকে বোল্ড করলে ফের কিউই শিবিরে স্বস্তি ফেরে। ব্যক্তিগত ৬৪ রানে সরফরাজের বিদায়ের পর ৫০ রান করে ফেরেন ইমাদ ওয়াসিম। ২১৯ রানে তার বিদায়ের পর ১৬ রান করা হাসান আলী এবং শাহীন শাহ আফ্রিদিও ফেরেন একই স্কোর বোর্ডে। তাতে ১৬ বল বাকি থাকতেই ৪৭ রানে জয় পায় নিউজিল্যান্ড।

ম্যাচ সেরার পুরস্কার পান ট্রেন্ট বোল্ট। ফার্গুসন নিয়েছেন ৩টি, গ্র্যান্ডহোম ২টি এবং একটি করে উইকেট নিয়েছেন সাউদি ও সুধী।

(নিজউ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর