নাটোরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট 

পরিবহন ধর্মঘট চলছে

নাটোরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট 

নাটোর প্রতিনিধি

নাটোরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডেকেছে জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন। রাজশাহীতে শ্রমিক নির্যাতনের অভিযোগ ও নাটোর-রাজশাহী বাস মালিক সমিতির দ্বন্দ্বের জেরে বৃহস্পতিবার সকাল থেকে বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা। এর ফলে চরম দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা।

নাটোর পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যনির্বাহী সদস্য সাইফুল ইসলাম জানান, বুধবার বিকেলে রাজশাহীতে নাটোরের পরিবহন শ্রমিকদের নির্যাতন ও নাটোর-রাজশাহী বাস মালিক সমিতির দ্বন্দ্বের জেরে বৃহস্পতিবার সকাল থেকে বাস চলাচল বন্ধ রেখেছে শ্রমিকরা।

অন্য জেলা থেকে সকালে নাটোরে যাত্রীবাহী বাস আসলে সেগুলো আটকে দেয়া হয়েছে অথবা ফিরিয়ে দেয়া হয়েছে। তবে কতদিন এই ধর্মঘট চলবে তা জানা যায়নি।

নাটোর টার্মিনালের একতা কোচের কাউন্টার মাষ্টার জানান, বৃহস্পতিবার সকালে যাত্রী বোঝাই করে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকাগামী কোচ নাটোরে আটকে দেয় স্থানীয় পরিবহন শ্রমিকরা। এর ফলে যাত্রীদের টাকা ফেরত দিতে হয়েছে।

এদিকে, হঠাৎ করে ডাকা ধর্মঘটের কারণে দুর্ভোগে পড়েছে দূরপাল্লার যাত্রীরা। ঢাকাগামী বাসের যাত্রীদের বিকল্প যানবহনে পাঠানো হয়। এছাড়া পরীক্ষার্থীসহ অফিসগামী যাত্রীরাও বিপাকে পড়েন। ফলে তাদের অতিরিক্ত ভাড়া দিয়ে ছোট ছোট যানবহনে গন্তব্যে পৌছাতে হচ্ছে।

নাটোর জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকরাম হোসেন জানান, বৃহস্পতিবার সকাল থেকে বাস চলাচল বন্ধ রাখার বিষয়টি বুধবার রাতেই মাইকিং করে প্রচার করা হয়েছে। এছাড়া সারাদেশের সকল জেলার বাস মালিক ও শ্রমিক সংগঠন নেতৃবৃন্দকে বিষয়টি জানানো হয়েছে।


NEWS24▐ কামরুল


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর