রাঙামাটিতে বাড়িতে গিয়ে স্কুলশিক্ষককে মারধর

আহত শিক্ষক এম এ জামান

রাঙামাটিতে বাড়িতে গিয়ে স্কুলশিক্ষককে মারধর

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটির লংগদুতে বোন পরীক্ষা দিতে না পারাকে কেন্দ্র করে বিদ্যালয়ের শিক্ষককে মারধর করেছেন এক অভিভাবক। আহত শিক্ষককের নাম এম এ জামান। তিনি লংগদু মাইনীমুখ মডেল বিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক। বৃহস্পতিবার দুপুরে লংগদু উপজেলার মুসলিম ব্লকে এ ঘটনা ঘটে।

আহত শিক্ষক এম এ জামান অভিযোগ করে বলেন, লংগদু মাইনীমুখ মডেল বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী শিমা আক্তার একজন অনিয়মিত ছাত্রী। তার জেএসসি ইংরেজি বিভাগের পুনঃপরীক্ষা দেওয়ার কথা ছিল। পরীক্ষার আগে সব শিক্ষার্থীদের রুটিনও দেওয়া হয়েছে। রুটিন অনুসারে পরীক্ষা শুরু হয়।

কিন্তু শিক্ষার্থী শিমা আক্তার পরীক্ষা দিতে আসেনি। তাই তার ভাই নজরুল ক্ষিপ্ত হয়ে আমার বাড়িতে এসে আমার স্ত্রী নুর নাহার আক্তারের সামনে আমাকে মারধর করে। তাদের অভিযোগ ছিল তার বোন শিমা আক্তার পরীক্ষার রুটিন আগে থেকে জানতো না। তাই সে পরীক্ষা দিতে পারেনি। তিনি আরও বলেন, এ বিষয়ে আমার কিছুই করার ছিল না। কেন তার বোন পরীক্ষা দিতে পারেনি, কী আমার অপরাধ তাও আমি জানি না। স্থানীয় নজরুল আমাকে মারধর করে হুমকি দিয়ে চলে যায়।
 
এ ব্যাপারে লংগদু মাইনীমুখ মডেল বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুন নেছা রোজী জানান, কোন অভিভাবক অন্যায়ভাবে একজন শিক্ষককের বাসায় গিয়ে মারধর করতে পারেন না। এটার উপযুক্ত বিচার হওয়া উচিত। এ বিষয়টি আমি লংগদু নির্বাহী কর্মকর্তাকে অবগত করেছি। তার সাথে আলোচনা করে অভিযুক্ত অভিভাবক নজরুলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
রাঙামাটির লংগদু থানার তদন্ত কর্মকর্তা মো. মহিউল ইসলাম বলেন,  শিক্ষক মারধরের বিষয়টি আমরা শুনেছি। তবে এখন পর্যন্ত থানায় কোন অভিযোগ আসেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সম্পর্কিত খবর